বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

বাহুবলে ছাত্রীদের প্রতি ইভটিজিং এর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা : বাহুবলে স্কুলগামী ছাত্রীদের প্রতি ইভটিজিং বন্ধ ও সানশাইন প্রি-ক্যাডেট এন্ড হাই স্কুলের ছাত্রীর ওপর হামলাকারী গ্রেফতারকৃত শিবলুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০ টায় উপজেলার মিরপুর বাজারে বাহুবল কিন্ডারগার্টেন এসোসিয়েশন ও এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজ, মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, মিরপুর ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়, আদর্শ বিদ্যানিকেতন ভুলকোট, মিরপুর দাখিল মাদ্রাসা, সানশাইন প্রি-ক্যাডেট এন্ড হাইস্কুল, দি হোপ ইন্টারন্যাশনাল স্কুল, মিরপুর পাইলট স্কুল এন্ড কলেজ, মিরপুর ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ ও সানরাইজ প্রি-ক্যাডেট এন্ড ডিজিটাল হাইস্কুল এর কয়েক হাজার শিক্ষার্থীরা “প্রকাশ্যে ইভটিজিং, জনসাধারণ নিরব কেন” “নিরাপত্তা মেয়েদের মৌলিক অধিকার, নিরাপত্তা নিশ্চয়তা চাই” “বখাটে ছেলেদের আইনের আওতায় আনা হোক”  লেখাসহ বিভিন্ন লেখাযুক্ত প্লেকার্ড হাতে নিয়ে রাস্তার পাশে দাড়িয়ে মানববন্ধন ও প্রতিবাদ করে। এ ছাড়া বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাহুবল, অভিভাবকবৃন্দ ও এলাকাবাসী মানববন্ধনে অংশগ্রহন করেন।

উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মো. আসকার আলীর সভাপতিত্বে ও সাইফুর রহমান জুয়েল এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, মিরপুর আলিফ সোবহান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমান, লামাতাশি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু, কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি নিরঞ্জন শাহা নিরু, প্রভাষক আইয়ুব আলী, প্রভাষক আব্দুল হাই ভূইয়া, ভুলকোট আদর্শ বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষক মো. মানিক মিয়া, শাহজালাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী, পাঁচগ্রাম নেতা ফয়সল মিয়া, উপজেলা আওয়ামী স্বেচ্চাসেবক লীগের আহ্বায়ক ফারুকুর রশিদ ফারুক, মাষ্টার মো. মখলিছুর রহমান, কিশলয় জুনিয়র হাইস্কুলের প্রধান শিক্ষক মো. জামাল আহমেদ, এনামুল হক, সাদিকুর রহমান, আব্দুল আহাদ কাজল, মো. আরজু মিয়া, মো. খায়রুল ইসলাম, মো. হাবিবুর রহমান, ফারহানা ফৌজিয়া ফারিয়া, পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আজহারুল ইসলাম মোয়াজ প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা গ্রেফতারকৃত বখাটে শিবলুর দৃষ্টান্তমূলক শাস্তি, তার সহযোগীদের সনাক্ত করে গ্রেফতার এবং উপজেলার প্রতিটি স্কুল ও কলেজের আশপাশ এলাকায় সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত ও বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত পুলিশি টহল দেওয়ার দাবী জানান। মানববন্ধন শেষে কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর নেতৃবৃন্দ ইউএনও বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ, বাহুবল উপজেলার সানশাইন প্রি-ক্যাডেট হাই স্কুলের নবম শ্রেণির ছাত্রী লিজা আক্তার স্কুল থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় প্রকাশ্যে পিটিয়ে জখম করেছে শিবলু মিয়া (১৯) নামে এক বখাটে যুবক। ঘটনার পর ওই দিন রাতে স্কুল ছাত্রীর মা জামিনা খাতুন বাদী হয়ে শিবুল মিয়াসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। পরে রাত সাড়ে ১১ টার দিকে বখাটে শিবলুকে গ্রেফতার করে শুক্রবার সকালে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

শিবলু মিয়া উপজেলার চারগাঁও গ্রামের নবীর হোসেন ওরফে নবাই মিয়ার পুত্র। আহত স্কুল ছাত্রী লিজা উপজেলার লামাতাসী গ্রামের প্রবাসী ছায়েদ আলীর মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে স্কুল থেকে বাড়ি ফিরছিল লিজা আক্তার। মিরপুর ভিতর বাজার সড়কে পৌঁছামাত্র ফার্নিচার দোকানের কর্মচারী শিবলু মিয়া দুই যুবককে সাথে নিয়ে ইট ও কাঠের টুকরা দিয়ে তার ওপর অতর্কিত হামলা চালায়। এতে সে আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজনের ধাওয়া খেয়ে পালিয়ে যায় বখাটে শিবলু। পরে আহত অবস্থায় লিজাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com