রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

‘চার নেতাকে হত্যা করে জাতিকে মেধা শূন্য করা হয়েছে’

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, জাতীয় চার নেতাকে হত্যা করে জাতিকে মেধা শূন্য করা হয়েছে।

রবিবার (৩ নভেম্বর) সকালে কুমিল্লা মহানগর আওয়ামীলীগ আয়োজিত জেলা হত্যা দিবসের আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এ কথা বলেন।

মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল আলীম কাঞ্চনের সভাপতিত্বে কুমিল্লা টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, কোন এক সময় এই কুমিল্লায় নেতৃত্বের অভাবে আওয়ামীলীগ সক্রিয় ছিলো না। বর্তমানে অন্য যে কোন সময়ের চাইতে কুমিল্লা তথা কুমিল্লা মহানগর আওয়ামীলীগ অনেক বেশী সক্রিয় এবং শক্তিশালী। বর্তমানে কুমিল্লার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে এমনকি প্রতিটি ঘরে ঘরে আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের কোন না কোন কর্মী রয়েছে। তাই এই কুমিল্লার মাটি হবে জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার ঘাঁটি।

তিনি উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, শুধুমাত্র আমি এমপি বাহারকে দেখানোর জন্য আপনারা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ করার কোন প্রয়োজন আমি মনে করিনা। আপনারা দলের হয়ে মানুষের জন্য কাজ করবেন। কারণ অনেক রক্তের বিনিময়ে লক্ষ লক্ষ শহীদের আত্মত্যাগে আজকের এই স্বাধীনতা এসেছিল।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই বাবলু, আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার, মহানগর যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ।

এছাড়া মহানগর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ দলীয় নেতা-কর্মীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা সভার আগে মহানগর আওয়ামীলীগের রামঘাটস্থ কার্যালয়ের সামনে স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেল হত্যা দিবস উপলক্ষে এমপি বাহরের নেতৃত্বে সকল নেতা-কর্মীরা ফুলের শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতির জনক ও তাঁর পরিবারের শহীদ সকল সদস্য, জাতীয় চার নেতা এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com