বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

বাহুবলে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুরে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ‘ঘোড় দৌড় প্রতিযোগীতা’। শনিবার (১১ জানুয়ারি) বিকেল ৩টায় উপজেলার মিরপুর হরিপাশা মাঠে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে হবিগঞ্জসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে ১৫টি প্রতিযোগী ঘোড়া অংশগ্রহণ করে। প্রতিযোগীতায় হাজার হাজার নারী পুরুষের সমাগম ঘটে।

ঘোড় দৌড়ে প্রথম হয় মৌলভীবাজার জেলা থেকে আগত ঘোড়া (রঞ্জিত)। দ্বিতীয় হয় সুনামগঞ্জ জেলা থেকে আগত ঘোড়া (ডলফিন) এবং একই জেলা থেকে আগত ঘোড়া (গোলাম মোস্তফা) তৃতীয় স্থান দখল করে। প্রথমস্থান দখলকারী ঘোড়ার মালিককে ‘একটি ফ্রিজ’, দ্বিতীয়স্থান দখলকারী ঘোড়ার মালিককে ‘একটি ঘোড়া’ ও তৃতীয়স্থান দখলকারী ঘোড়ার মালিককে ‘ঘোড়ার বাচ্চা’ পুরস্কার দেয়া হয়।

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, রশীদপুর গ্যাস ফিল্ডের ডিজি এম প্রদীপ কুমার বিশ্বাস, ম্যানেজার গোলাম রাব্বানী মিন্টু, বাহুবল উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি মোঃ আসকার আলী, মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি নিরঞ্জন সাহা নীরু, স্থানীয় পাঁচ গ্রাম নেতা মোঃ ফয়সল আহমেদ, এম শামছুদ্দিন, শামীম মেম্বার, নুরুল ইসলাম মিয়া, সুমন বিকাশ দাশ, শ্রমিক নেতা এনামুল হক এনাম, ফারুক মেম্বার, নুরুল আমিন শাহজাহান প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com