শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

খাগড়াছড়িতে গ্রামবাসীর সঙ্গে সংঘর্ষে বিজিবি সদস্যসহ নিহত ২

নিজস্ব প্রতিনিধি : খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ‘বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে’ সীমান্তরক্ষী বাহিনীর এক সদস্যসহ অন্তত দুইজন নিহত হওয়ার খবর দিয়েছে পুলিশ।

মাটিরাঙ্গা থানার ওসি শামসুদ্দিন ভূঁইয়া জানান, মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে উপজেলার গাজীনগর এলাকায় সংঘর্ষের ওই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গাজীনগর গ্রামের মুসা মিয়ার ছেলে আহম্মদ আলী (২৫) এবং বিজিবি ৪০ ব্যাটালিয়নের সদস্য মো. শাওন (৩০)।

এ ঘটনায় মোহাম্মদ আলীর বাবা মুসা মিয়া ও ভাই আলী আকবরও নিহত হয়েছেন বলে পরিবার অভিযোগ করেছে। তবে পুলিশ বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

ওসি শামসুদ্দিন বলেন, গাজীনগর চেকপোস্টে একদল গ্রামবাসীর সঙ্গে বিজিবি সদস্যদের সংঘর্ষ হয়। তাতে আহম্মদ আলী ও বিজিবি সদস্য শাওন ঘটনাস্থলেই নিহত হন।

আহম্মদ আলী গুলিতে নিহত হয়েছেন বলে জানালেও শাওন কীভাবে মারা গেছেন সে বিষয়টি নিশ্চিত করতে পারেননি ওসি। কী নিয়ে সেখানে সংঘর্ষ বাঁধল, সে বিষয়টিও স্পষ্ট নয়।

মুসা মিয়ার ছোট ভাই মো. ইব্রাহিম বলেন, দুই ছেলে আহম্মদ আলী ও আলী আকবরকে সঙ্গে নিয়ে ট্রলিতে করে কাঠ নিয়ে যাচ্ছিলেন মুসা। গাজীনগর চেকপোস্টে বিজিবি সদস্যরা তাদের থামালে সেখানে দুই পক্ষের কথা কাটাকাটি হয়।

“একপর্যায়ে বিজিবি সদস্যরা গুলি করলে আমার ভাই মুসা ও দুই ভাতিজা নিহত হয়।”

মুসার আরেক ভাই আবুবকর বলেন, “আহম্মদ আলী ও বিজিবি সদস্যের লাশ হাসপাতালে নিয়ে গেছে। মুসা আর আলী আকবরের লাশ ঘটনাস্থলে পড়ে আছে।”

হতাহতের ঘটনা নিয়ে প্রশ্ন করলে মাটিরাঙ্গা পৌনসভার মেয়র মো. শামসুল হক বলেন, “এক পরিবারের তিনজন নিহত হয়েছে, এটা নিশ্চিত।”

এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন জানিয়ে মাটিরাঙ্গা থানার ওসি শামসুদ্দিন ভূঁইয়া বলেন, মফিজ মিয়া (৫০) ও মো. হানিফ (২৮) নামে দুই গ্রামবাসী গুলিবিদ্ধ হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মাটিরাঙ্গার ঘটনার বিষয়ে বিজিবির বক্তব্য জানতে যোগাযোগ করা হলে সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা সেখানে যোগাযোগের চেষ্টা করছি। এ বিষয়ে পরে জানানো হবে।”

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com