শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ভারতের মুসলমান হত্যার প্রতিবাদে মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের আহবানে ভারতের দিল্লীতে মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগসহ নির্বিচারে মুসলমানদের হত্যার প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। শুক্রবার (৬ মার্চ) জুম্মার নামাজের পর হবিগঞ্জ কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ প্রাঙ্গন থেকে এ মিছিলটি বের করা হয়।

মিছিলটি শহরের প্রধান সড়কে প্রবেশ করলে বিভিন্ন মসজিদ হতে খন্ড খন্ড মিছিল সংযুক্ত হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঐতিহ্যবাহী কোর্ট মসজিদের সামনে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া অসুস্থতার কারণে গাড়ীতে বসে মিছিলটির নেতৃত্ব দেন। হাফেজ মাওলানা রেজাউল করিম ও মাওলানা কে.এম ওয়াহাব নাঈমীর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আল্লামা ফরিদ উদ্দিন আহমেদ।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, সেক্রেটারী কাজী মাওলানা এম.এ জলিল, শাহী ঈদগাহের খতিব মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী, চৌধুরীবাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের খতিব মুফতি মাওলানা আব্দুল মজিদ পিরিজপুরী, মুফতি মুজিবুর রহমান, মুফতি আবুল বাশার হানাফী, হাফেজ মাওলানা আব্দুস সহিদ ও মোফাচ্ছির রায়হান মুফতি প্রমুখ।

সমাবেশে বক্তাগণ বলেন, যে ভারতবর্ষ মুসলমান সম্রাটগণ শত-শত বৎসর রাজত্ব পরিচালনা করেছেন কোনদিন মুসলমান সম্রাটগণ কোন হিন্দু হত্যা বা নির্যাতন করেন নাই। যদি সেদিন মুসলিম সম্রাটগণ হিন্দুদের ভারতবর্ষ থেকে তাড়িয়ে দেওয়ার ইচ্ছা করতেন, তাহলে ভারতে আজ একটা হিন্দু খোঁজে পাওয়া যেত না। সেই ভারতের দিল্লীতে হিন্দুত্ববাদী মোদি সরকার আজ মুসলমানদেরকে তাড়িয়ে দেওয়ার ষড়যন্ত্রে মেতে ওঠেছে। মুসলমানদের মসজিদ ও মাদ্রাসাসহ বিভিন্ন স্থাপনা আগুন দিয়ে পুড়িয়ে দিচ্ছে। মুসলমানদের উপর হত্যাযজ্ঞ চালিয়েছে।

অবিলম্বে সেই নির্যাতন ও হত্যাযজ্ঞ বন্ধ করার জন্য এবং হত্যাকারীদের শাস্তির আওতায় আনার জন্য জাতিসংঘের প্রতি আহবান জানানো হয়। মুসলমানদের রক্তে রঞ্জিত হাত নিয়ে নরেন্দ্র মোদি যেন বাংলাদেশে আসতে না পারে সেই জন্য বাংলাদেশ সরকারের প্রতিও সমাবেশ থেকে দাবী জানানো হয়।

অবিলম্বে যদি ভারতের মুসলমানদের প্রতি নির্যাতন নিপীড়ন বন্ধ করা না হয় তাহলে বাংলার মুসলমানগণ ঐক্যবদ্ধভাবে ভারতীয় মুসলমানদের রক্ষার জন্য চুড়ান্ত আন্দোলন সংগ্রামের ডাক দিবে। পরিশেষে সারা বিশ্বের মুসলমানদের রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে মোনাজাত পরিচালনা করেন আল্লামা ফরিদ উদ্দিন আহমদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com