শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

সিলেটে কোয়ারেন্টাইনের বেশিরভাগই লাপাত্তা, হতাশ প্রশাসন

তরফ নিউজ ডেস্ক : সিলেটে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীরা ঠিকমতো সরকারি নির্দেশনা মানছেন কি না তা পর্যবেক্ষণে করতে সিলেটের জেলা প্রশাসনের পাঁচটি টিম নগরীতে অভিযান পরিচালনা করে। যেখানে হোম কোয়ারেন্টাইনে থাকা বেশিরভাগেরই দেখা পায়নি জেলা প্রশাসনের পাঁচটি টিম।

এসময় নির্দেশনা অমান্য করে বাইরে থাকা প্রবাসীদের ফোন করে এবং তাদের আত্মীয়-স্বজনদের সতর্ক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মেছবাহ উদ্দিন।

তিনি বলেন, সিলেটের হোম কোয়ারেন্টাইনে থাকা বেশিরভাগ প্রবাসীকেই বাসায় পাওয়া যায় নাই। যাদেরকে পাওয়া গেছে তাদের সবাইকে নিয়ম মেনে থাকার জন্য সতর্ক করা হয়েছে। পরবর্তীতে বাসায় না থাকলে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে বৃহস্পতিবার (১৯ মার্চ) নগরীর আম্বরখানা, শাহী ঈদগাহসহ বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টাইন পর্যবেক্ষণ ও বাজার মনিটরিংয়ে নামে সিলেট জেলা প্রশাসন পরিচালিত ৫ টি টিম।

নগরীর মদিনা মার্কেট, পাঠানটুলা, সুবিদবাজার এলাকায় সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার মো. আব্দুল্লা জাবেদ। নগরীর আলমপুর এলাকায় সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার পলি কর। নগরীর শিবগঞ্জ, টিলাগড় এলাকায় সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ফারজানা রহমান। নগরীর সুবাহানীঘাট, উপশহর এলাকায় সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার সজীব আহমদের নেতৃত্বে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীদের পর্যবেক্ষণের পাশাপাশি বাজার নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করা হয়।

এসময় প্রথম দিন হিসেবে সিলেটের ব্যবসায়ীদের মৌখিকভাবে সতর্ক করা হয়। যাতে করে বেশি দামে ভোগ্যপণ্য বিক্রয় করা না হয়।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা বাজার কর্মকর্তার প্রতিনিধি গোলাম রসুল, ভোক্তা অধিকারে প্রতিনিধি জয় দেব ভট্টাচার্য, সিলেট সিটি কর্পোরেশনের চিপ ইন্সপেক্টর মো. আনোয়ারুল হক।

এদিকে সিলেট জেলা আরোও ১৫৫ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। এ নিয়ে সিলেট জেলা সর্বমোট ৫৬৫ জনকে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত সন্দেহে হোম কোয়রেন্টিন করে রাখা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভায় এ তথ্য জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

এদিকে করোনাভাইরাসে দেশে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী এবং তারা একই পরিবারের সদস্য। সবমিলিয়ে দেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে একজন মারা গেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com