শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

লাকসামে মানবিকতায় মানুষের পাশে যুবলীগ নেতা শাহীন

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: চলমান করোনা পরিস্থিতিতে মানবিকতায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন লাকসাম পৌরসভার ৪নং ওয়ার্ড যুবলীগ সভাপতি আবদুল কাদের শাহীন। তিনি ওয়ার্ডের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে সমস্যাগ্রস্ত মানুষের খোঁজ-খবর নেয়ার পাশাপাশি গরীব-অসহায় ও কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। চলমান দূর্যোগপূর্ণ মুহুর্তে তার এমন মানবিকতা এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে এবং তিনি প্রশংসিত হচ্ছেন।

জানা যায়, লাকসাম উপজেলা আওয়ামী যুবলীগের রাজনীতিতে আবদুল কাদের শাহীন খুব সক্রিয়। দলীয় বিভিন্ন কর্মসূচিতে তার সরব উপস্থিতি লক্ষ্যনীয়। তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র নেতৃত্বে পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে স্থানীয় পর্যায়ে যুবলীগকে সুশৃঙ্খল করতে নিরন্তর কাজ করে যাচ্ছেন। তিনি পৌরসভার ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি হওয়ার পর ওই এলাকায় সাংগঠনিক ভীত শক্তিশালী হয়েছে। তার সুযোগ্য নেতৃত্বে দলের নেতা-কর্মীরা স্বতঃস্ফুর্তভাবে বিভিন্ন জাতীয় দিবসসহ দলীয় কর্মসূচি পালন করে আসছে।

আবদুল কাদের শাহীন বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি এলজিআরডি মন্ত্রীর বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড মানুষের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন। তিনি অংশীদারিত্বের ভিত্তিতে বৃহত্তর লাকসামের অন্যতম ডিশ ব্যবসায়ী হওয়ায় এলজিআরডি মন্ত্রীর বিভিন্ন প্রোগ্রাম নির্দিষ্ট চ্যানেল লাইভ কাভারেজ দিয়ে আসছেন। স্থানীয় নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, আবদুল কাদের শাহীন স্থানীয় নেতা-কর্মীদের সুখে-দুঃখে পাশে থাকায় তিনি স্থানীয় পর্যায়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। সাম্প্রতিক স্থানীয় ওয়ার্ড কাউন্সিলের সাথে সমন্বয় করে এলাকার গরীব-অসহায় ও কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে তিনি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। তিনি বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে মানুষের খোঁজ-খবর নিয়ে তাৎক্ষনিক সমাধানের চেষ্টা করছেন। এছাড়াও ওয়ার্ডের পাড়া মহল্লায় মানুষের বাসা বাড়ি জীবাণু মুক্ত করার লক্ষ্যে নিজ উদ্যোগে জীবাণু নাশক ঔষধ ছিটিয়েছেন। তার এই মানবিক উদ্যোগ এলাকায় বেশ সাড়া জাগিয়েছে। অনেকে তার ভূঁয়সী প্রশংসাও করছেন।

যুবলীগ নেতা আবদুল কাদের শাহীন বলেন, আমি নিজেকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র একজন কর্মী হিসেবে গর্ববোধ করি। চলমান দূর্যোগ পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রী মহোদয় যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। আমি লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী ভাইয়ের নির্দেশনা মোতাবেক এবং প্যানেল মেয়র ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন ভাইয়ের সাথে সমন্বয় করে মানুষের দ্বারে দ্বারে গিয়ে সমস্যাগ্রস্ত মানুষকে সহযোগিতা করার চেষ্টা করছি। এমন কার্যক্রম অব্যাহত রাখতে তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com