রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

নওগাঁর ধামইরহাটে সরকারি মজুদকৃত চাল জব্দ, ব্যবসায়ীর কারাদন্ড

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে ওএমএস ও ভিজিডি’র চাল অবৈধভাবে ক্রয় ও মজুদ রাখার অপরাধে ফারুক হোসেন এক মাছ ব্যবসায়ীর ৭দিনের বিনাশ্রম কারাদন্ডা দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার (২৯ এপ্রিল) বিকেলে উপজেলার বিহারীনগর এলাকায় এই ঘটনা ঘটে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন মিয়া। মাছ ব্যবসায়ী ফারুক হোসেন বিহারীনগর গ্রামের মিজানুর রহমানের ছেলে।

জানা যায়, বিহারীনগর গ্রামের বাজারের ফারুক হোসেনের তার বাড়িতে সরকারি চাল অবৈধ্য কিনে মজুদ রেখেছেন এমন একটি অভিযোগ উপজেলা প্রশাসনের কাছে করেন উমার ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হাসান ওরফে মোহাম্মদ আলী। এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকেল তার বাড়ীতে অভিযান চালিয়ে ৬টি বস্তায় ১৮০ কেজি চাল জব্দ করে প্রশাসন। ১৮০ কেজি চালের মধ্যে দু:স্থ ও অসহায় মহিলা উন্নয়নে’র (ভিজিডি) ৫ বস্তায় ১৫০ কেজি ও খাদ্য বান্ধব কর্মসূচি’র (ওএমএস) ৩০ কেজি।

ধামইরহাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আতাউর রহমান জানান, সরকারি চাল অবৈধ্যভাবে কিনা ও মজুদ স্বিকার করলে ভ্রাম্যমান আদালতে ফারুক হোসেনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেন আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহীন মিয়া।

স্থানীয়রা জানান, ফারুক এলাকার লোকজনদের পুকুর লীজ নিয়ে মাছ চাষ করতেন। মাছের খাবার হিসেবে চাল কিনে থাকেন। এরই অংশ হিসেবে হয়ত ওই চালগুলো কিনেছেন যারা সরকারি পাওয়া এই মোটাজাতের চালগুলো খান না। তবে তিনি কোন চাল ব্যবসার সাথে জড়িত নন বলে জানিয়েছেন স্থানীয়রা। এর পেছনে কোন পূর্বশত্রুতাও থাকতে পারে।

এ ব্যাপারে আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হাসানের সাথে কথা বলা সম্ভব হয়নি।

এ সময় ধামইরহাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আতাউর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইস্রাফিল হোসেন, উমার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান, ইউপি সদস্য মামুনুর রশীদ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন মিয়া জানান, জব্দকৃত চালগুলো অসহায়দের মধ্যে বিতরণের জন্যে স্থানীয় চেয়ারম্যানের কাছে রাখা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com