সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

রাব্বির পরিবারে ঈদ আনন্দের বদলে চলছে শোকের মাতম!

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : আজ ঈদুল-ফিতরের দিনে রাব্বির পরিবারে নেই কোনো ঈদের আয়োজন। পরিবারের বড় সন্তানকে অকালে হারিয়ে মা-বাবা বাকরুদ্ধ। বড় ভাইকে হারিয়ে ছোট তিন ভাই বোন দিশেহারা। ঈদের আনন্দের বদলে বাড়িতে চলছে শোকের মাতম। মাদক পাচারে প্রতিবাদ করায় তারা রাব্বিকে ছুরি দিয়ে নির্মমভাবে খুন করে।

রোববার বিকেলে সরেজমিন রাব্বির বাড়িতে গেলে কথা হয় তার মায়ের সাথে। রাব্বির মা ফিরোজা বেগম তাঁর ছেলের কথা বলছেন আর বিলাপ করছেন। বারবার মূর্ছা যাচ্ছেন। তিনি বলেন, রাব্বি ঈদের জন্য আগেভাগেই সেমাই চিনিসহ ঈদের বাজার সদাই করে নিয়ে এসেছিল। সেমাইর প্যাকেটগুলো দেখাচ্ছেন আর আর্তনাদ করছেন।

ফিরোজা বেগমের চার ছেলে-মেয়ের মধ্যে রাব্বি ছিল সবার বড়। রাব্বি কাজ করতো উপজেলার আমরুট ইউনিয়নের চেয়ারম্যান আবেদ হাসনাত সনজু চৌধুরীর বাড়িতে। চেয়ারম্যান তাকে নিজের সন্তানের মত লালন-পালন করতেন। রাব্বির আয়-রোজগার দিয়েই তার পরিবারের বেশির ভাগ খরছ চলত। মাদক কারবারীরা তছনছ করে দিল তার পরিবারকে।

জানা যায়, ২০ মে রাত ১ টায় বগাডুবী গ্রামের পরিত্যক্ত রেললাইনে মাদক কারবারি কামাল ও তার দলবল গাজা পাচারের সময় এলাকার চৌকিদারসহ রাব্বির বাবা ফিরোজ মিয়া গাঁজাসহ মোটরসাইকেল আটক করে। এ সময় তাদের দস্তাদস্তি এক পর্যায়ে রাব্বি তার বাবাকে বাঁচাতে গেলে তার উপর এলোপাতাড়ি ছুরিকাঘাত করে কামালসহ তার দলবল । মুমূর্ষ অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাব্বি দুই দিন মৃত্যুর সাথে লড়াই করে অবশেষে মৃত্যুর কাছে হার মানে।

এ ব্যাপারে ২৩ মে চুনারুঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন রাব্বির বাবা ফিরোজ মিয়া। মামলায় প্রধান আসামি করা হয়েছে ১৪ মামলার পলাতক আসামি এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী নয়ানী গ্রামের কামাল মিয়াকে।এছাড়াও আরও দুই মাদক কারবারিকে আসামি করা হয়। তারা হল ইনাতাবাদ গ্রামের লিটন মিয়া ও বাঘরুক গ্রামের তাহির মিয়া।

এ ঘটনার প্রতিবাদে ও খুনিদের গ্রেপ্তারের দাবিতে এলাকার ছাত্র-জনতা রোববার বিকেল ৩ টায় চুনারুঘাট মধ্যবাজার এক মানববন্ধন করে।
মানববন্ধন থেকে বক্তারা বলেন, রাব্বির খুনি কামাল ও তার সহযোগীদের গ্রেফতার না করলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। তাদের সাথে মাদকের গডফাদারদের চিহ্নিত করে পুলিশকে গ্রেপ্তার করতে হবে।

এদিকে শনিবার হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ রাব্বির বাড়ি পরিদর্শন করেছেন। তিনি খুনিদের গ্রেপ্তারের আশ্বাস দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com