মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শ্রীমঙ্গলে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও এই বিতর্কিত আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃতদের অবিলম্বে মুক্তির দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ‘সচেতন নাগরিকবৃন্দ’ এর ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গলের চৌমোহনায় এই কর্মসূচি পালিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, গণতান্ত্রিক অধিকার তো দূরের কথা—মানুষ তার কষ্টের কথাও যাতে ভার্চুয়াল জগতে প্রকাশ করতে না পারে তার জন্য একের পর নিপীড়নমূলক ব্যবস্থা নিয়ে চলেছে সরকার। এতে নাগরিক সমাজ গভীরভাবে উদ্বিগ্ন। সম্প্রতি এ আইনে বেশ কয়েকজন সাংবাদিক, লেখক ও শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। সাধারণ নাগরিকরাও রেহাই পাচ্ছেন না। সরকারের সমালোচনা করলেই ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করে জেলে পাঠানো হচ্ছে।

সম্মিলিত নাগরিক সমাজের সংগঠক প্রীতম দাশের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, মানবাধিকার কর্মী ও এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি এস কে দাশ সুমন, অ্যাডভোকেট আবুল হাসান, সিলেট টুডের প্রতিনিধি হৃদয় দাশ শুভ,বাংলাদেশের কমিউনিস্ট পার্টির শ্রীমঙ্গল উপজেলা শাখার সম্পাদক জলি পাল, কবি জাভেদ ভুইয়া, ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সাধারণ সম্পাদক পিনাক দেব, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল মৌলভীবাজার জেলা কমিটির সদস্য আবুল হাসানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সাধারণ মানুষ এই কর্মসূচিতে ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com