মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

কুমিল্লায় নমুনা সংগ্রহ টিমের ওপর হামলা

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: কুমিল্লার মনোহরগঞ্জে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ টিমের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। আজ ১৯জুন (শুক্রবার) দুপুরে উপজেলার বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় দুইজন নারী চিকিৎসকের সাথেও অশোভন আচরনের অভিযোগ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ শেষে টিমের সদস্যদের উদ্ধার করে নিয়ে আসে।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত একটি টিম উপজেলার লক্ষনপুর থেকে নাথেরপেটুয়া নমুনা সংগ্রহ করতে যাওয়ার সময় একই পথে বিপুলাসার ইউপির জাওড়া গ্রামে একজন করোনা পজেটিভ রোগীর ১৮ দিন পার হয়ে যাওয়ায় পুনরায় নমুনা সংগ্রহ করতে যাওয়ার নির্দেশ দেই।

এলাকায় বৃষ্টি থাকায় কাদা পানি দিয়ে ঐ পথে গাড়ি প্রবেশ না করায় ও নমুনা সংগ্রহ টিম রোগীর বাড়িতে যেতে না পারায় রোগীকে তার গ্রামের পাশেই একটি স্কুল মাঠে গ্লাভস ও মাস্ক পরে আসতে বলা হলে সে সেখানে আসে। তার নমুনা সংগ্রহের সময় ঐ এলাকার কিছু যুবক নমুনা সংগ্রহকারী টিমকে ঘিরে ধরে এবং প্রশ্ন করে তারা কার অনুমতি নিয়ে এখানে এসেছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে তারা টিমে থাকা দুই নারী চিকিৎসকের সাথে অশোভনীয় আচরন করে। নারী চিকিৎসককে রক্ষা করতে গিয়ে ওই যুবকদের আক্রোশের শিকার হন টিমের আরেক পুরুষ স্বাস্থ্য সহকারী।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে তারা প্রশাসনের সহযোগিতায় নমুনা সংগ্রহ করে ফিরে আসে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় মামলা হয়নি। মনোহরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com