সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

করোনাভাইরাস: আজ শনাক্তের হার সর্বোচ্চ ২৪.৯৫ শতাংশ, মৃত্যু আরও ৩৯

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৪২৩টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৯৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৫ শতাংশ। এটিই এখন পর্যন্ত এক দিনে সর্বোচ্চ শনাক্তের হার। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জনে দাঁড়াল।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন দুই হাজার ৩৯১ জন।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৯৯ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জন। মারা গেছেন আরও ৩৯ জন। তাদের মধ্যে ৩০ জন পুরুষ ও নয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৩ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও  একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৩৯১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও চার হাজার ৭০৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত নয় লাখ ৫২ হাজার ৯৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৬১ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫২ দশমিক ৬১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com