বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

শচীঅঙ্গন ধামে সীমানা প্রাচীর ও সিসি ক্যামেরা স্থাপন করলেন পুলিশ সুপার

কাজী মাহমুদুল হক সুজন, নিজস্ব প্রতিবেদক : শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণ ও সিসিটিভি ক্যামেরা স্থাপন কাজের উদ্বোধন করলেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ। সোমবার দুপুরে তিনি শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম মন্দিরে গিয়ে একাজের শুভারম্ভ করেন। উল্লেখ্য, ঐতিহাসিক এই মন্দিরটি হবিগঞ্জের বাহুবলের জয়পুর গ্রামে অবস্থিত। হবিগঞ্জের পুলিশ সুপার উদ্যোগী হয়ে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণ করে দিচ্ছেন। এ সময় অন্যানদের মাঝে উপস্থিত ছিলেন, বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পাল, সাহা ব্রাদার্সের সত্ত্বাধিকারী পংকজ সাহা, মন্দির কমিটির সম্পাদক নিরঞ্জন সাহা নিরু, ট্রাষ্টি সম্পাদক রনধীর চক্রবর্তী, যমুনা টিভির জেলা প্রতিনিধি প্রদীপ দাশ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি নিহার রঞ্জন দেব, মন্দির কমিটির সদস্য মিহির দেব, পরিতোষ বণিক, অরুন দেব, রাজীব ভট্টাচার্য, বিশ্বজিৎ ভট্টাচার্য্য, দূর্জয় দেব, নিরেশ দেব, ভবেশ দেবসহ স্থানীয় নেতৃবৃন্দ।

পরে সংক্ষিপ্ত এক সভায় পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ বলেন, শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়িতে গড়ে ওঠা শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দির একটি ঐতিহাসিক স্থান। এই স্থানটিকে সর্বধর্মের মানুষ শ্রদ্ধা করেন। কাজেই এর নিরাপত্তা যেন সুরক্ষিত থাকে। আর নিরাপত্তা সুরক্ষার জন্যই সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। একইসঙ্গে সিসিটিভি ক্যামেরাও স্থাপন করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট রাতে শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দিরে রহস্যজনক চুরি হয়। এর পরদিন মন্দির পরিদর্শনে এসে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ দেখতে পান, মন্দিরের ১১৬০ ফিট সীমানা প্রাচীরের মধ্যে ৩৮০ ফিট অরক্ষিত। মন্দিরে কোনো সিসিটিভি ক্যামেরাও নেই। এরপরই পুলিশ সুপার এই মন্দিরের নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নেন। এমনকী হবিগঞ্জের মন্দিরগুলোর নিরাপত্তা বাড়াতে পুলিশ সুপার তার দপ্তরে জেলা ও উপজেলাগুলোর হিন্দু নেতাদের নিয়ে বৈঠকে বসেন। ওই বৈঠকেই শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দিরের নিরাপত্তার জন্য ৩৮০ ফিট সীমান প্রাচীর নির্মাণের কথা উত্থাপন করেন। পুলিশ সুপারের আবদারে জেলা ও উপজেলার হিন্দু নেতারা সীমানা প্রাচীর নির্মাণের জন্য বিভিন্ন সহায়তা দেয়ার কথা বলেন এবং সেই সহায়তা এরইমধ্যে মন্দিরে পৌঁছে গেছে। মন্দিরের সীমানা প্রাচীর নির্মাণে পুলিশ সুপার নিজেও আর্থিকভাবে সহযোগিতা করছেন। সেই বৈঠকের সিদ্ধান্ত মতেই গতকাল সীমানা প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাহুবল-নবীগঞ্জ সার্কেলের এএসপি পারভেজ আলম চৌধুরী, বাহুবল মডেল থানার ওসি কামরুজ্জমান, হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল, মাধবপুরের সাহা প্লাজার সত্ত্বাধিকারী পংকজ সাহা, শ্রীশ্রী শচীঅঙ্গন সেবাট্রাস্টের সাধারণ সম্পাদক রণধীর চক্রবর্তী, শ্রীশ্রী শচীঅঙ্গন মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নিরঞ্জন সাহা নীরু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের হবিগঞ্জ জেলা শাখার জনসংযোগ সম্পাদক সাংবাদিক প্রদীপ দাশ সাগর, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের হবিগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক বিপ্লব রায় সুজন, সীমানা প্রাচীর নির্মাণ কমিটির আহ্বায়ক মিহির বণিক, বিশিষ্ট ব্যবসায়ী পরিতোষ বণিক, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বাহুবল উপজেলা শাখার সভাপতি নীহার রঞ্জন দেবসহ প্রমুখরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com