শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

নবীগঞ্জে শিক্ষক প্রশিক্ষণের সফল সমাপ্তি

 বিশেষ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের ৩দিন ব্যাপী ডিজিটাল কন্টেন্ট তৈরি বিষয়ক কর্মশালা উপলক্ষে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ছাদেক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা শিক্ষা অফিসার মোঃ রুহুল্লাহ। কর্মশালার প্রশিক্ষক পংকজ কান্তি গোপের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কর্মশালার প্রশিক্ষক ও হবিগঞ্জ অনলাইন স্কুলের চিফ এডমিন মোঃ লোকমান খাঁন, গোপলার বাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুরুল আমিন, দিনার পুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোতাহেরা আক্তার, দীঘল বাগ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করেন যথাক্রমে -হযরত শাহ তাজউদ্দিন কোরেশী (র) উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সালেহ মোহাম্মদ মোস্তাকীম বিল্লাহ আতিকী এবং বাগাউড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজল চন্দ্র দাশ।
উল্লেখ্য, গত ২১সেপ্টেম্বর থেকে কর্মশালাটি শুরু হয়। এতে নবীগঞ্জ উপজেলার কলেজ, মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৩০জন শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন। সভায় প্রধান অতিথি বলেন, শুধু ডিজিটাল কন্টেন্ট কিংবা অনলাইন ক্লাস তৈরি করলেই হবে না; পাশাপাশি শিক্ষার্থীরা এর সুফল পেল কিনা তাও পর্যবেক্ষণ করা জরুরী। তিনি আরো বলেন, ভার্চুয়াল মাধ্যমে কীভাবে শিক্ষার্থীদের আউটপুট পাওয়া যায় তা আপনাদেরকেই ভেবে দেখতে হবে। সভায় জেলা শিক্ষা অফিসার বলেন, আমরা মিড ডে মিল কার্যক্রমে সারা দেশে প্রথম হয়েছিলাম। জেলার সকল শিক্ষকদের আন্তরিক সহযোগিতা পেলে অনলাইন কার্যক্রমেও আমরা প্রথম হতে চাই। তিনি বলেন, কোনো কাজ কঠিন হতে পারে কিন্তু অসম্ভব নয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com