শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

আজমিরীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে পণ্ড

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : আজমিরীগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে ১৫ বছরের এক কিশেরী। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন তাদের আটক করেন।

জানা যায়, সদর ইউনিয়নের বিরাট পুরাতন গুচ্ছ গ্রামের বাসিন্দা সহিদুল ইসলামের অপ্রাপ্ত বয়স্ক ছেলের সাথে জলসুখা ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের জনৈক ব্যক্তির কিশোরী মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরই জের ধরে উভয় পক্ষের পরিবারের সম্মতিতে বৃহস্পতিবার তাদের বিয়ের আয়োজন করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খান জলসুখা গ্রামে অভিযান চালিয়ে বরের পিতা সহিদুল ইসলাম (৫৫) এবং কনের দাদা আব্দুল মহিতকে (৬৫) আটক করেন।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বরের পিতাকে ৫ হাজার এবং কনের দাদাকে ২ হাজার টাকা জরিমানা এবং ছেলে এবং মেয়ের উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা প্রদান করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন বলেন, বাল্য বিয়ে নিরোধ আইনে তাদের জরিমানা করা হয়েছে। এবং ছেলে মেয়ে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত তাদের বিয়ে দিবেন না মর্মে মুচলেকা রাখা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com