সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

সিলেট মহানগর আ.লীগের কমিটিতে স্থান পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক : সিলেট মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় এ কমিটি অনুমোদন করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি শুক্রবার সন্ধ্যায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে দুটি ইউনিটের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি হলেন, মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মফুর আলী, সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আবদুল খালিক, জিএম জেড কয়েস গাজী, ফয়জুর রহমান আলোয়ার, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, প্রদীপ ভট্টাচার্য্য, মো. ছানাওর, হেলাল বক্স, জগদীশ চন্দ্র দাশ।

এদিকে সিলেট মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সাধারণ সম্পাদক হয়েছেন, অধ্যাপক জাকির হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক হচ্ছেন যথাক্রমে এটিএম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ, বিধান কুমার সাহা।

পূর্ণাঙ্গ কমিটিতে আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মখলিছুর রহমান কামরান, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহি উদ্দিন লোকমান, মহিলা বিষয়ক সম্পাদক আসমা আহমদ (সাবেক কাউন্সিলর), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. জোবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. হোসেন রবিন।

পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক হচ্ছেন যথাক্রমে এডভোকেট সৈয়দ শামীম আহমদ, এডভোকেট সালেহ আহমদ সেলিম ও ডা. আরমান আহমদ শিপলু।

পূর্ণাঙ্গ কমিটিতে উপ-দফতর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রণি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমদ চৌধুরী।

পূর্ণাঙ্গ কমিটিতে সদস্যরা হলেন, ড. এ কে আবদুল মোমেন এমপি, আজম খান (কাউন্সিলর), এস এম আবজাদ হোসেন আমজাদ, দিবাকর ধর রাম, আব্দুল আহাদ চৌধুরী মিরণ, প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, এডভোকেট কিশোর কুমার কর, মো. আবদুল আজিম জুনেল, নুরুন নেছা হেনা, শান্তনু দত্ত সন্তু, আজম খান (মজুমদারী), মো. শাহজাহান, মোক্তার খান, এডভোকেট জাহিদ সরওয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দে, সাব্বীর খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, তাহমিন আহমদ, রোকসানা পারভিন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, লিপন বক্স (কাউন্সিলর), জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম সুপা, এডভোকেট তারান্নুম চৌধুরী, জুমাদিন আহমদ, রকিবুল ইসলাম ঝলক (কাউন্সিলর), মাহফুজ চৌধুরী জয় ও ইলিয়াছ আহমদ জুয়েল।

এর আগে দীর্ঘ ১৪ বছর পর ২০১৯ সালের ৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে জেলা ও মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দীর্ঘ ৮ বছর পর সিলেট জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি করা হয় এডভোকেট লুৎফুর রহমানকে। আর সাধারণ সম্পাদক হন নাসির উদ্দিন খাঁন। অপরদিকে, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন অধ্যাপক জাকির হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com