সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

সতর্ক থাকার পরামর্শ প্রধানমন্ত্রীর

তরফ নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “বাংলাদেশের মানুষের যখন ভালো সময় আসে, যখন মানুষ একটু ভালো থাকতে শুরু করে, তখনই কিন্তু একটা আঘাত আসার সম্ভাবনা থাকে। সেই কারণে, সকলকে একটু সতর্ক থাকা দরকার।“

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে এনইসি সম্মেলনকক্ষের এক সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “অনেক উন্নত দেশও কিন্তু এখন পর্যন্ত ভ্যাকিসিন আনতে পারেনি। কিন্তু যখন গবেষণা হচ্ছিল তখনই কিন্তু আমরা ক্রয় করার জন্য যে যে জায়গায় গবেষণা হয়েছে আমরা যোগাযোগ করেছি। এবং আগাম অর্থ দিয়ে আমরা বুক করে রেখেছিলাম, যখনই শুরু হবে ডাব্লিউএইচও যখনই অনুমোদন দেবে, আমরা যেন সঙ্গে সঙ্গে ভ্যাকসিনটা পাই। এবং দেশবাসীকে দিতে পারি। আমরা তা করতে সক্ষম হয়েছি।”

“আমাদের সীমিত সম্পদ দিয়ে দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে আমরা কাজ করে যাচ্ছি। এই করোনা মোকাবেলাও আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করে করোনাকে আমরা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি” বলেন প্রধানমন্ত্রী।

ভাইরাসের মহামারিতে সারা বিশ্বের অর্থনীতিও যখন অচল, উন্নত দেশও যেখানে ভ্যাকসিন দিতে পারে নাই, বাংলাদেশ কিন্তু সেটা পেরেছে এবং একটা দৃষ্টান্ত দেখাতে পেরেছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, “জাতির পিতাকে হত্যার পর একের পর মার্শাল ল, মিলিটারি রুলার, অবৈধভাবে ক্ষমতা দখলকারী, হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি আমাদের রাজনৈতিক নেতাদের ওপরে অকথ্য অত্যাচার, নির্যাতন, অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদ, তার সাথে আবার প্রাকৃতিক দুর্যোগ সবই কিন্তু আমাদের মোকাবেলা করতে হচ্ছে। এটা মোকাবেলা করেও আমরা অর্থনৈতিক অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছি। করোনাভাইরাস মোকাবেলায়ও আমরা সাফল্য অর্জন করেছি। এবং করে যাচ্ছি।”

“ইনশা আল্লাহ, এর প্রভাব আর আমাদের দেশে থাকবে না। আমাদের দেশের মানুষও যথেষ্ট সচেতন।”

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com