রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

করোনাভাইরাস: দেশে আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯৯

ফাইল ছবি।

তরফ নিউজ ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও এক হাজার ৮৯৯ জনের শরীরে।

সব মিলিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৬২৪ জনে। আর মোট শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৬৬ হাজার ৮৩৮ জন।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশের সরকারি ও বেসরকারি ২১৯টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯১৭টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৮৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১০ দশমিক শূন্য চার শতাংশ। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ লাখ ৬৮ হাজার ১১১ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৬১৮ জন। এ নিয়ে দেশে সুস্থ রোগীর সংখ্যা পাঁচ লাখ ১৯ হাজার ১৪১ জনে দাঁড়িয়েছে।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর মৃত্যুর খবর আসে এর ১০ দিন পর ১৮ মার্চ। চলতি বছরের শুরুর দিকে করোনায় মৃত্যু ও শনাক্ত অনেকটা কমে এলেও মাসখানেক ধরে তা আবার ক্রমেই বাড়ছে। বিশেষজ্ঞরা এটাকে দেশে করোনার দ্বিতীয় ঢেউ হিসেবে আখ্যায়িত করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com