সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

কুমিল্লায় প্রাইভেটকার দুর্ঘটনায় নিহত ৫, স্বজনদের বাড়িতে চলছে শোকের মাতম

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা. কুমিল্লার মনোহরগঞ্জের তিন আরোহীসহ একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হয়েছে।

নিহতরা হলেন, কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের রামদেবপুর গ্রামের ইউপি সদস্য সিদ্দিকুর রহমান খোকনের ছেলে শাহপরান তুষার (২২), একই এলাকার নরপাইয়া গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে শাকিল (২৩), ঝলম (দক্ষিণ) ইউনিয়নের চাঁপনী কেশতলা গ্রামের বাবুল মিয়ার ছেলে রেজাউল করিম (২৩), যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা গ্রামের আব্দুল খালেকের ছেলে নয়ন (২৪) এবং গাজীপুর সদর উপজেলার উত্তর খাইলকুর গ্রামের বাবুল হোসেনের ছেলে সাগর হোসেন (২৪)।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার চিতোষী (পূর্ব) ইউনিয়নের পূর্ব নরহ গ্রামের ডা. সালেহ আহমেদের বাড়ির পাশে মর্মান্তিক এই দূর্ঘটনা ঘটেছে।

এলাকাবাসী জানান, দূর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুঁটে আসি। গাড়িটি ডোবার পানিতে ডুবে যাওয়ায় ভেতরের কেউ বের হতে পারেনি। পরে গাড়ির কাঁচ ভেঙে তাদের উদ্ধার করা হলেও ততক্ষণে কেউ বেঁচে ছিলো না।

এদিকে দুর্ঘটনার সংবাদে মনোহরগঞ্জের রামদেবপুর, নরপাইয়া এবং চাপনী কেশতলা গ্রামে নিহতদের বাড়িতে চলছে স্বজনদের শোকের মাতম। স্বজনদের কাঁন্না আর আহাজারিতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কোনো ভাবেই যেন শান্তনা খুঁজে পাচ্ছেন না স্বজনেরা।

চাঁদপুর জেলার শাহরাস্তি মডেল থানা পুলিশ, ফায়ার সার্ভিস এবং স্থানীয় এলাকবাসী সুত্রে জানা গেছে, কুমিল্লায় একটি সামাজিক অনুষ্ঠান শেষে মনোহরগঞ্জের হাসনাবাদ এলাকায় যাচ্ছিল তারা। শাহরাস্তি এলাকার ওই সড়ক দিয়ে যাওয়ার পথে পূর্ব নরহ গ্রামের ডা. সালেহ আহমেদের বাড়ির পাশে প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-গ ৪৩-৩৭২১) নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের ডোবায় পড়ে যায়। দুর্ঘটনার পর পর স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে শাহরাস্তি থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দেন এবং তাঁদের প্রচেষ্টায় ৫ জনের মরদেহ উদ্ধার করেন।

নিহত শাহপরান তুষারের বাবা উপজেলার হাসনাবাদ ইউনিয়নের রামদেবপুর গ্রামের ইউপি সদস্য সিদ্দিকুর রহমান খোকন জানান, ওইদিন রাতে তাঁর ছেলে এবং ছেলের অপর বন্ধুরা কুমিল্লায় একটি সামাজিক অনুষ্ঠানে মিলিত হন। রাত বেশী হয়ে যাওয়ায় এবং কোনো পরিবহণের ব্যবস্থা না থাকায় তার বন্ধু যশোরের শার্শার নয়ন এবং গাজিপুরের সাগর (গাড়ি চালক) তাঁর ছেলে তুষারসহ অপর আরো দুইবন্ধুকে বাড়ি পৌঁছে দিতে প্রাইভেটকার যোগে মনোহরগঞ্জের হাসনাবাদ এলাকায় যাচ্ছিলো। পথিমধ্যে দূর্ঘটনায় সকলেই প্রাণ হারায়। নয়ন এবং সাগর সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই বলে জানা গেছে।

শাহরাস্তি ফায়ার সার্ভিসের কর্মকর্তা শাহীদুল ইসলাম জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে নিহতদের লাশ উদ্ধার করে থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

এই ব্যাপারে শাহরাস্তি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান জানান, নিহতরা প্রাইভেটকার যোগে কুমিল্লা থেকে শাহরাস্তির ওই সড়ক দিয়ে কুমিল্লা জেলার মনোহরগঞ্জের হাসনাবাদ এলাকায় যাচ্ছিলো। পথিমধ‍্যে প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা রুজু করা হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com