বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

বাহুবলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা : বাহুবলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে উক্ত সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশের সভাপতিত্বে ও ইপিআই টেকনিশিয়ান উস্তার মিয়া তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইয়াকুত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, আবাসিক মেডিকেল অফিসার রতœদীপ বিশ্বাস, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মজিদ, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি মোঃ নূরুল ইসলাম নূর, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুহেল আহমেদ কুটি, আনসার ভিডিপি কর্মকর্তা রানা বনিক। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সভায় আগামি ২২ জুন সকাল ৮টায় থেকে বিকাল ৪টা পর্যন্ত ক্যাম্পেইনের মাধ্যমে ৬-১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানানো হয়। অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা এবং ভিটামিন এ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে ও রোগ প্রধ ক্ষমতা বাড়ায় বলেও অবহিত সভায় উপস্থাপন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক বলেন, এখানে যারা উপস্থিত আছেন তারা প্রত্যেক সচেতন নাগরিক। আপনারা প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে ভিটামিন এ ক্যাপসুলের সুফল সম্পর্ক অভিভাবকদের সচেতন করলে সমাজ উপকৃত হবে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম দেখে ভুয়সী প্রশংসা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com