শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : ‘সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন’ ও ‘সকলের হাত, পরিচ্ছন্ন থাক’- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সোমবার জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষ্যে শ্রীমঙ্গলে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এবং এমসিডা, আইডিয়া, ব্র্যাক ওয়াশ ও সূচনা কর্মসূূচী’র ও সহযোগিতায় র‌্যালি, আলোচনা সভা এবং সবশেষে স্কুলের ছাত্র-ছাত্রীদের হাত ধোয়ার কৌশল শেখানো হয়।

সোমবার সকালে এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আবারও উপজেলা পরিষদে এসে শেষ হয়।

পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী অফিসার নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান ভানু লাল রায়, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাকিরুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো: সাইফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বর্ধন, উপজেলা যুব উন্নয়ন অফিসার অসীম কুমার কর, এমসিডা’র নির্বাহী পরিচালক তহিরুল ইসলাম মিলন, আইডিয়ার প্রজেক্ট অফিসার বিশ্বজিৎ দেব, মনিটরিং অফিসার ইব্রাহীম আমান, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি দাস, সুচনা প্রজেক্ট ম্যানেজার মোস্তফা হায়দার মিলন, ব্র্যাক ওয়াশ কর্মসূচী’র জেলা ব্যবস্থাপক সুলতানা আক্তার, সূচনা কর্মসূচী’র নিউট্রিশন অফিসার মুমতাহিনা মুমু, ব্র্যাক ওয়াশ কর্মসূচীর প্রোগ্রাম অর্গানাইজার সফিকুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ এবং উন্নয়ন সংস্থা থেকে আইডিয়া, ব্র্যাক সিএনআরএস ও এমসিডার কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

র‌্যালী শেষে উপস্থিত সকল অংশগ্রহনকারীদের সম্মুখে আইডিয়া সংস্থার হাইজিন প্রোমোশন অফিসার প্রীতি ইসলাম-এর নেতৃত্বে হাত ধোয়ার এক চমৎকার প্রদর্শনী অনুষ্ঠিত হয় এতে পালাক্রমে উপস্থিত সকলে অংশগ্রহন করে-এতে বলা হয় নিয়োমিত দৈনিক ৫ বার যথা খাবার আগে, ল্যাট্রিন থেকে ফিরে, রান্নার করা ও পরিবেশনের সময় এবং শিশুর শৌচকাজের পরে হাত ধুলে শরীর ও মন দু-ই ভাল থাকে। হাত ধোয়া শেষে অংশগ্রহনকারী সকলের মধ্যে সাবান বিতরন করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com