মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

বানিয়াচংয়ে বিজয় দিবসে পতাকা নেই আ.লীগ কার্যালয়ে!

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) : একাত্তর সালের এই দিনে কাঙ্খিত বিজয় সত্যি হয়ে দেখা দিয়েছিল বাঙালি জাতির জীবনে। ৪৮ বছর আগে এক সাগর রক্তের বিনিময়ে এই দিনে এসেছিল বাংলার স্বাধীনতা। এই দেশে উদিত হয়েছিল নতুন এক সূর্যের। সে সূর্য কিরণে লেগে ছিল রক্ত দিয়ে অর্জিত বিজয়ের রঙ। সেই রক্তের রঙ সবুজ বাংলায় মিশে তৈরী করেছিল বাংলার লাল সবুজ পতাকা।

আজ ছিল বিজয়ের সেই দিন। ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবসে সূযোর্দয়ের সাথে সাথে দেশের সর্বত্র অফিস আদালত, সরকারি-বেসরকারি স্থাপনা, বিভিন্ন দলীয় অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হলেও খোদ বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মহান বিজয় দিবসে উত্তোলন করা হয়নি জাতীয় ও দলীয় পতাকা। বাংলাদেশ আওয়ামী লীগ বানিয়াচং উপজেলার শাখার এই কার্যালয়টি উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন সংলগ্ন স্থানে হওয়ার ফলেও বিষয়টি যেন সবার অগোচরেই রয়ে গেছে।

দলীয় নেতাকর্মীদের চোখেও বিষয়টি ধরা পড়েনি। সরেজমিনে সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ১০ বেজে ৪৫ মিনিটে গিয়ে দেখা যায়, কার্যালটি সম্পূর্ণ তালাবদ্ধ। কার্যালয়ের সামনে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। বিষয়টি নিয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক জানান, মুক্তিযুদ্ধে যে দলটির অবিস্মরণীয় অবদান রয়েছে সেই দলটির কার্যাালয়ে আজকের এই দিনে জাতীয় পতাকা উত্তোলন না হওয়ায় তা দেখে খুব কষ্ট পেয়েছি।

তেমনি ভাবে উপজেলা পরিষদে আসা অনেক সাধারণ মানুষকেই উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন না করায় এ নিয়ে কানাঘুষা করতে দেখা গেছে। এ বিষয়টি নিয়ে কথা হয় বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমির হোসেন মাস্টারের সাথে-তিনি জানান, নিজেদের মধ্যে একটু ফাঁক-ফোঁকর আর সমন্বয়হীনতার অভাবে এমনটা হয়েছে। সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান বলেন, এই বিষয়ে আমি কিছু জানি না। বিস্তারিত জানতে সভাপতির সাথে যোগাযোগের পরামর্শ দেন তিনি। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া জানিয়েছেন, কার্যালয়ের চাবি কার কাছে আছে সেটা ঠিক মতো বলা যাচ্ছে না। চাবি না পাওয়াতে এমনটা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com