বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

থাইল্যান্ডে সিলেটের জয়জয়কার!

নিজস্ব প্রতিনিধি : থাইল্যান্ডের চিয়াংমাইয়ে অনুষ্ঠিত ২১তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে দারুণ সাফল্য পেয়েছে বাংলাদেশ দলের খুদে সদস্যরা, জিতেছে ১০টি পদক। তন্মধ্যে একটি স্বর্ণ, দুটি রৌপ্য, ছয়টি ব্রোঞ্জ ও একটি কারিগরি পদক রয়েছে। পদক জয়ীদের মধ্যে তিনজনই সিলেটের। এর মধ্যে দুটি ক্যাটাগরিতে পদক জিতেছে সিলেটের রাফিহাত সালেহ চৌধুরী।

জানা গেছে, অনূর্ধ্ব-১৮ বয়সীদের আন্তর্জাতিক এ অলিম্পিয়াডটি থাইল্যান্ডের চিয়াংমাইতে অনুষ্ঠিত হয়েছে। ১৫ সদস্যের বাংলাদেশ দল প্রতিযোগিতায় অংশ নিয়ে এ সাফল্য অর্জন করে।

বাংলাদেশের পক্ষে লাইন ফলোয়িং অ্যাডভেঞ্চার চ্যালেঞ্জ গ্রুপে রৌপ্য পদক জয় করে সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী রাফিহাত সালেহ চৌধুরী। এছাড়া রাফিহাত সালেহ চৌধুরী ও চিটাগং গ্রামার স্কুল-ঢাকার তাফসীর তাহরীমের দল ‘রোবো বাংলা’ ক্রিয়েটিভ ক্যাটাগরির চ্যালেঞ্জ গ্রুপে ব্রোঞ্জ পদক জয় করে।

এছাড়া সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ছালওয়া মেহরীন ও তাশরিক আহমদের দল ‘রোবোলিউশন’ও ক্রিয়েটিভ ক্যাটাগরির চ্যালেঞ্জ গ্রুপে ব্রোঞ্জ পদক অর্জন করেছে।

এদিকে, বাংলাদেশের পক্ষে ক্রিয়েটিভ ক্যাটাগরির জুনিয়র গ্রুপে অংশ নিয়ে স্বর্ণপদক অর্জন করে নালন্দা উচ্চ বিদ্যালয়ের মীর উমাইমা হক এবং চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের আবরার শহীদের টিম মোনামী। রোবট ইন মুভির চ্যালেঞ্জ গ্রুপে রৌপ্য পদক জয় করে চিটাগং গ্রামার স্কুল, ঢাকার কাজী মোস্তাহিদ লাবিব ও সানবিমস স্কুলের নাশীতাত যাইনাহ রহমানের দল রোবো টাইগার্স। এ গ্রুপে ব্রোঞ্জ পদক জয় করে নটর ডেম কলেজের মো. জারিফ মাহবুব তালুকদার ও শিহাব সারার আহমেদের দল প্লান্টিবট। টিম রোবোস্টের পক্ষে চিটাগং গ্রামার স্কুল, ঢাকার তাফসীর তাহরীমও একই গ্রুপে ব্রোঞ্জ পদক অর্জন করে।

এছাড়া বাংলাদেশের পক্ষে ক্রিয়েটিভ ক্যাটাগরির জুনিয়র গ্রুপে ব্রোঞ্জ পদক অর্জন করে আগা খান স্কুলের যারিয়া মুসাররাত পারিজাত ও যাহরা মাহযারীন পূর্বালীর দল রোবো রেঞ্জার্স। ক্রিয়েটিভ ক্যাটাগরির চ্যালেঞ্জ গ্রুপে ব্রোঞ্জ পদক অর্জন করে ঢাকা কলেজের সানি জুবায়ের, চিটাগং গ্রামার স্কুল, ঢাকার কাজী মোস্তাহিদ লাবিব ও সানবিমস স্কুলের নাশীতাত যাইনাহ রহমানের দল রোবো টাইগার্স। রোবট ইন মুভির জুনিয়র গ্রুপে অংশ নিয়ে টেকনিক্যাল পদক জয় করে নালন্দা উচ্চ বিদ্যালয়ের মীর উমাইমা হক ও চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের আবরার শহীদের দল মোনামী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com