বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

সংঘর্ষের ৯৫দিন পর আহত যুবকের মৃত্যু, এলাকায় উত্তেজনা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের মুক্তাহার গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে গুরুতর আহত অনুময় দাশ ঘটনার ৯৫ দিন পর অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েছে।

বুধবার (১৫ জানুয়ারি) সকালে নিজ বাড়িতে মৃত্যু বরণ করে অনুময় দাশ। এর আগে গত ১২ জানুয়ারী ঢাকা পিজি হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বাড়ি নিয়ে আসা হয় তাকে। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে। পাশাপাশি নিহতের আত্মীয় স্বজনদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার করগাওঁ ইউপির মুক্তাহার এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিগত ১০ অক্টোবর ২০১৯ ইং সকালে মুক্তাহার স্কুল মাঠে দু’পক্ষের লোকের মাঝে এক রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে। এতে উভয় পক্ষে অনুময় দাশসহ অর্ধ শতাধিক লোক আহত হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। উভয় পক্ষের আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অনুময় দাশসহ প্রায় ১০ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে আহত অনুময় দাশ (৩০) এর অবস্থা খারাপ হলে আশংখ্যা জনক অবস্থায় তাকে ঢাকা পিজি হাসপাতালে প্রেরন করা হয়। সেখানে চিকিৎসা শেষে গত ১২ জানুয়ারী অনুময় দাশকে নিজ বাড়ি মুক্তাহার গ্রামে নিয়ে আসা হয়।

বুধবার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় অনুময় দাশ মৃত্যু বরণ করে। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ মুক্তাহার গ্রামে গিয়ে মৃতদেহের ছুরতহাল শেষে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরন করা হয়েছে।

উল্লেখ্য, বিবাদমান দু’গ্রুপের মধ্যে এক গ্রুপে নেতৃত্ব দিচ্ছেন ইউপি আওয়ামীলীগ সেক্রেটারী শৈলেন চন্দ্র দাশ, অপর গ্রুপে নেতৃত্ব দিচ্ছেন ছাত্রলীগ নেতা রত্নদীপ দাশ রাজু। নিহত অনুময় দাশ শৈলেন দাশের পক্ষের লোক এবং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতা অনন্ত দাশের ছোট ভাই।

এ ব্যাপারে হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছেন নিহতের পরিবার। এদিকে গ্রামবাসী অনুময় দাশের হত্যাকারীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন। নিহতের পরিবার জানান, সংঘর্ষের সময় প্রতিপক্ষ রত্নদীপ দাশ রাজু, শংকর দাশসহ তারা দলবল নিয়ে নিহত অনুময় দাশ অনুপ এর উপর উপযর্পুরি হামলা চালায় এবং এলোপাথাড়ি আঘাত করতে থাকে। তাদের ওই আঘাতেই দীর্ঘ ৩ মাস ৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পরে অনুময় দাশ। তারা অনুময় দাশের হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com