সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসামে নতুন করে আরোও ১১ জন শনাক্ত, বাড়ছে আতংক

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা :- লাকসামে দিন দিন বাড়ছে কোভিড-১৯ এর সংক্রমণ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। এতে আতংক বিরাজ করছে সাধারণ মানুষের মধ্যে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে গত ৫ দিন করোনা সম্পর্কিত কোন ধরনের তথ্য না পাওয়ায় অনেকটা আতংকিত হয়ে পড়ছেন এখানকার মানুষ। তবে স্বাস্থ্য বিভাগ বলছে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবে কীট সংকটের কারণে গত ৭ জুন থেকে ১১ জুন পর্যন্ত ৫ দিন করোনার নমুনা পরীক্ষা বন্ধ ছিল। আজ শুক্রবার আবার নমুনা পরীক্ষার রিপোর্ট আসতে শুরু করেছে। লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে সংশ্লিষ্ট একজন চিকিৎসক জানান, গত ৩ জুন পাঠানো ৪৬ টি নমুনার মধ্যে আজ শুক্রবার ১১জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এনিয়ে লাকসামে ১১৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন মৃত্যুবরণ করেছেন এবং ১৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও করোনা উপসর্গ এ পর্যন্ত ২ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে মৃত ব্যক্তিদের দাফন সম্পন্ন করেছেন সংশ্লিষ্ট প্রশাসন।

৫ দিন নমুনা পরীক্ষার রিপোর্ট বন্ধ থাকার পর আজ ১১ জনের পজিটিভ রিপোর্ট আসায় জনসাধারণের মাঝে দেখা দিয়েছে অজানা আতংক। এদিকে বর্তমানে এ উপজেলায় করোনা সচেতনতায় তেমন কোন উদ্যোগ এখন আর চোখে পড়ছেনা। স্বাস্থ্য অধিদপ্তরের বেধে দেয়া নিয়মও মেনে চলছে না অনেকে। ফলে এ অঞ্চলে মানুষের মাঝে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকেই।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী জানান, করোনার সংক্রমণ ঠেকাতে হলে সবাইকে শারীরিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি সতর্ক থাকতে হবে। জনসমাগম করে চলাফেরা করা যাবে না। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মোতাবেক না চললে পরিনতি আরো ভয়াবহ হয়ে উঠবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com