রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

মৌলভীবাজারে নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অনাস্থা এনে সচিবের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজার জেলা ১২২৩ পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও নির্বাচন কমিশনার ফজুলু আহমদের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব খাটানো ও পক্ষপাতিত্বের অভিযোগ এনে পদত্যোগ করেছেন নির্বাচন পরিচালনা কমিটির সচিব ছালেহ আহমদ । তিনি পরিবহন শ্রমিক ইউনিয়নের জেলার বিভিন্ন শাখা ও গ্রুপ কমিটির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করছিলেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাতে মৌলভীবাজা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমানের অফিসে এসে ছালেহ আহমদ এ পদত্যাগের ঘোষনা দেন। উলেখ্য মৌলভীবাজা পরিবহন শ্রমিক ইউনিয়ন ১২২৩ এর অন্তর্ভূক্ত শ্রীমঙ্গল শাখার নির্বাচন গত ১৮ নভেম্বর ২০২০ অনুষ্টিত হয়।

নির্বাচনে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ব্যাপক কারচুপি ও পক্ষপাতিত্বের অভিযোগ এনে নির্বাচনে অংশ নেওয়া একাংশ ভোটের ফলাফল প্রত্যাখ্যান করেন। এবং গত ২১ নভেম্বর নির্বাচন কমিশনের বিরোদ্ধে ভোট জালিয়াতির অভিযোগ এনে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেমলন করেন। পরে  ক্ষুব্ধ হয়ে  মানববন্ধন ও প্রতিবাদের ডাক দেন। বিষয়টি মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান অবগত হয়ে । নির্বাচন কমিশন ও নির্বাচনে অংশ নেওয়া সকল প্রার্থীদের তলব করেন। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে মিছবাহুর রহমানের সাথে মিলিত হন শ্রমিক ইউনিয়নের সকল প্রার্থীরা। ১২২৩ পরিবহন শ্রমিক ইউনিয়নের মৌলভীবাজার জেলা কমিটি ও শ্রীমঙ্গল থানা শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ছালেহ আহমদ তার পদত্যাগ পত্রে উলেখ্য করেন, রেজি  নং চট্র  ১২২৩ নির্বাচন সুষ্টু ও নিরপক্ষ ভাবে পরিচালনা করার জন্য নির্বাচন পরিচালনা কমিটি গটন করা হয়। তিনি  কমিটিতে সদস্য সচিব হিসেবে নিষ্টার সাথে দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন ধরণের প্রতিব্ধকতার স্বীকার হন। বিভিন্ন উপজেলা ও শাখা নির্বাচনে প্রদপার্থীদের কাছ থেকে নির্বাচনে ব্যাপক কারচুপির ও অনিয়মের অভিযোগ আসতে থাকে। বর্তমাণ পরিস্থিতিতে নিষ্টার সহীত দায়িত্ব পালন করা আমার পক্ষে সম্ভব নয়। কারণ নির্বাচন পরিচালনা কমিটির কমিশনার ফজলু আহমদ উনার পছন্দের প্রার্থীদের পক্ষে পক্ষপাত করেন। ও নির্বাচনে কারচুপি, একক আধিপত্য বিস্তারের ফলে মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ও নির্বাচন পরিচালনা কমিটির ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই তিনি ছালেহ আহমদ মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়ন ১২২৩ এর শ্রমিকদের ও সংগটনের ভাবমূর্তি রক্ষা করতে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিবের পদ থেকে পদত্যাগ করেন।

অব্যহতি পত্রটি সদয় অবগতির ও কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য  কপি: সংসদ সদস্য মৌলভীবাজার ৩ আসন, জেলা প্রশাসক মৌলভীবাজার, জেলা পরিষদ চেয়ারম্যান মৌলভীবাজার, পুলিশ সুপার মৌলভীবাজার, পরিচালক শ্রম অধিদপ্তর শ্রীমঙ্গল, পৌরমেয়র মৌলভীবাজার, উপজেলা চেয়ারম্যান মৌলভীবাজার বরাবরে প্রেরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com