মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

কোনো পেশাতেই শতভাগ পবিত্র মানুষ নেই: এলজিআরডি মন্ত্রী

তরফ নিউজ ডেস্ক: কোনো পেশাতেই শতভাগ পবিত্র মানুষ নেই। সেটি মন্ত্রী হোক, এমপি হোক বা অন্য যেকোনো পেশা হোক বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম। মন্ত্রী আরো বলেন, অন্যদিকে আবার কোনো পেশাতে সবাই যে অপবিত্র মানুষ, তাও না।

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ওয়াসা ভবনের সামনে আয়োজিত ‘হাত ধোয়ার গাড়ি’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “যারা আইনবহির্ভূত কাজ করবে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। যেই বাধা দিক না কেন, রাষ্ট্র তার আইন ও সংবিধান দ্বারা নিজস্ব গতিতে চলবে।”

করোনা প্রসঙ্গে তাজুল ইসলাম বলেন, “বর্তমান সরকার দক্ষতা ও সতর্কতার সঙ্গে করোনার সংক্রমণের চলমান দ্বিতীয় ঢেউ মোকাবেলা করছে।”
করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও জনসাধারণকে বিনামূল্যে সাবান দিয়ে হাত ধোয়ার জন্য রাজধানীতে প্রাথমিকভাবে ১০টি ‘হাত ধোয়ার গাড়ি’ উদ্বোধন করা হয়।

হাত ধোয়ার জন্য প্রতিটি গাড়িতে রয়েছে একাধিক ব্যবহারবান্ধব সিঙ্ক, লিকুইড সাবান ও পানির ট্যাঙ্ক। পাশাপাশি রাজধানীর ভাসমান জনগণ, পথচারী, রিকশা চালক ও গণপরিবহনের চালকদের মাঝে সচেতনতা বৃদ্ধি ও এ সংক্রান্ত প্রচারণা চালাতে প্রতিটি গাড়িতে একটি করে ডিজিটাল ট্যাব থাকবে।

অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে ঢাকা ওয়াসা ও ওয়াটার এইড। এতে সহযোগী হিসেবে রয়েছে সুইডিশ দূতাবাস।

অনুষ্ঠানে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান বলেন, “মাস্ক পরা ও হাত ধোয়া হলো করোনার ছায়া-ভ্যাকসিন। তাই আমাদের সকলের ভালো করে সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস করতে হবে। শতভাগ মাস্ক পরিধান করতে হবে। একে অন্যের থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। তাহলেই আমরা নিজেকে এই ভাইরাস থেকে সুরক্ষিত রাখতে পারবো।”

এতে আরো বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মুহাম্মদ ইব্রাহিম ও ওয়াটার এইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com