রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

চুনারুঘাটের ইসমাইল মুন্সী উচ্চ বিদ্যালয়ে বই উৎস অনুষ্ঠিত

চুনারুঘাট (হবিগঞ্জ) সংবাদদাতা : চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরী ইউনিয়নের দারাগাও গ্রামে প্রতিষ্ঠিত ইসমাইল মুন্সী উচ্চ বিদ্যালয়ে ২০১৯ সেশনে আনন্দঘন পরিবেশে বই উৎসব পালন করা হয়। বই উৎসব উদযাপন অনুষ্ঠানে স্কুল ম্যানেজিং কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আজিজুর রহমানের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক সাইফুজ্জামান চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন স্কুলের প্রদান উপদেষ্টা ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রশিদ মাস্টার।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির অন্যতম উপদেষ্টা জনাব আবদালুর রহমান।  বই বিতরণী অনুষ্টানে স্কুল ম্যানেজিং কমিটির সকল সদস্য বৃন্দ, উপদেষ্টা মন্ডলীর সদস্য বৃন্দ,  ছাত্র- ছাত্রী, অভিভাবক মন্ডলী, হাই স্কুলের শিক্ষক শিক্ষিকামন্ডলী সহ দারাগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেমসহ সহকারী শিক্ষক শিক্ষিকামন্ডলী উপস্থিত ছিলেন।

করাঙ্গী নদির পূর্বাঞ্চলের  ১০টি গ্রামের দীর্ঘ দিনের লালিত স্বপ্ন ছিল একটি হাইস্কুল নির্মানের। কিন্তু বারবার চেষ্টা করার পরেও যখন হাইস্কুল প্রতিষ্ঠা করার স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব হচ্ছিল না, তখন এলাকাবাসীর উৎসাহ উদ্দিপনায় এগিয়ে আসেন দারাগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দাতা ও প্রতিষ্ঠাতা মরহুম জনাব ইসমাইল মুন্সী সাহেবের সুযোগ্য পুত্র আমেরিকা প্রবাসী বিশিষ্ট দানবীর, সমাজকর্মী ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব রাজা আহমেদ মুন্সী। তিনি এলাকাবাসীর স্বপ্ন বাস্তবায়ন করার জন্য ইসমাইল মুন্সী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করার উদ্যোগ গ্রহণ করেন এবং যা বাস্তবায়ন হয়েছে ২০১৯ সালের ১ লা জানুয়ারি মাসেই।  নতুন ইসমাইল মুন্সী উচ্চ বিদ্যালয় বাস্তবায়ন করার জন্য এলাকাবাসী ভোটে ম্যানেজিং কমিটি ও উপদেষ্টা কমিটি গঠন করা হয়। ইতিমধ্যে স্কুলের প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষক মন্ডলী নিয়োগ  সম্পন্ন করা হয়েছে। স্কুলের অবকাঠামোগত উন্নয়নকাজ সহ ১৬০ ছাত্র-ছাত্রী ভর্তি প্রক্রিয়া ও সম্পন্ন করা হয়েছে।  নতুন বছরে নতুন স্কুলে ছাত্র-ছাত্রী ভর্তি হয়ে। ছাত্র, শিক্ষক ও সর্বস্থরের অভিভাবক অত্যন্ত আনন্দিত ও উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এ জন্য দাতা ও প্রতিষ্ঠাতা পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ চুনারুঘাট-মাধবপুর আসনের নব নির্বাচিত এমপি জনাব মাহবুব আলী,  চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান জনাব আবু তাহের,  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সহ ইউপি চেয়ারম্যান জনাব আব্দুর রশিদ সাহেবকে ও অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

ইসমাইল মুন্সী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুজ্জামান চৌধুরী  জানান স্কুলের প্রতিষ্ঠাতা রাজা আহমেদ মুন্সীকে নিয়ে জানুয়ারি মাসেই সংবর্ধনা আয়োজনের প্রস্তুতি চলছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com