মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

মৃদু শৈত্যপ্রবাহে আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: চায়ের রাজধানীখ্যাত নগরী শ্রীমঙ্গলে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। বেলা বাড়ার সাথে সাথে সূর্যতাপ বৃদ্ধি পেলে কনকনে হিমেল হাওয়ায় দাপট কিছুটা কমে যায়। আবার বিকেল গড়িয়ে সন্ধ্যে নামতেই তীব্র শীত অনুভত হতে থাকে। এমন শীতের দাপটে কিছুটা ব্যাহত হয়ে পড়েছে শহরের স্বাভাবিক জীবনযাত্রা।

এদিকে মঙ্গলবার (২৬ জানুয়ারি) শ্রীমঙ্গলে রেকর্ড করা হয়েছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা, ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া সহকারি মো. আব্দুল আলিম এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো বলেন, দেশের সর্বনিম্ন তালিকায় শ্রীমঙ্গল এর পরের অবস্থানে থাকা দুটি অঞ্চল হচ্ছে কুড়িগ্রামের রাজারহাট, ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং পঞ্চগড় জেলার তেঁতুলিয়া ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস পরিসংখ্যানে দেখা যায়, একদিন আগেও দুটি তারিখে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গল। ২৩ জানুয়ারি এবং ২৪ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে যথাক্রমে ৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস এবং ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

মৃদু শৈত্যপ্রবাহের কথা উল্লেখ করে শ্রীমঙ্গল আবহাওয়া অধিদপ্তরের দায়িত্বরত কর্মকর্তা মুজিবুর রহমন বলেন, এই অবস্থা আরো দু-একদিন বিরাজ করতে পারে। আকাশ পরিস্কার হয়ে যাওয়ায় উত্তরের হাওয়ার শীতল বাতাস বেশি অনুভত হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com