শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

নথি চুরির অভিযোগে প্রথম আলোর সাংবাদিকের বিরুদ্ধে মামলা

তরফ নিউজ ডেস্ক: সরকারি গোপন নথি চুরির অভিযোগে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার রাত ১০টার দিকে একজন উপসচিব বাদী হয়ে এই মামলা করেন বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের পিআরও মাইদুল ইসলাম প্রধান।

সাংবাদিক রোজিনার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ আনা হয়েছে।

এর আগে সোমবার রাত সাড়ে আটটার দিকে শাহবাগ থানা পুলিশের একটি টিম সচিবালয় থেকে সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে যায়।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, দুপুরে স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়ার একান্ত সচিব সাইফুল ইসলাম ভূঁইয়ার অনুপস্থিতিতে অফিস কক্ষে ঢুকেন সাংবাদিক রোজিনা ইসলাম। এ সময় তার বিরুদ্ধে অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগ তোলেন কর্মকর্তারা। পরে তাকে আটকে রাখা হয়।

এর আগে ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান জানান, সচিবালয় থেকে রোজিনা ইসলামকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সচিবালয়ের পক্ষ থেকে একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। মামলা হলে তারা আইনগত ব্যবস্থা নেবেন।

এদিকে রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রাখা হয়েছে এমন খবর বিকাল থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সহকর্মীরা তার পক্ষ অবলম্বন করে বিভিন্ন স্ট্যাটাস দেন। রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নেয়ার খবরে সেখানে ছুটে যান অনেক সহকর্মী। তারা থানার সামনে বিক্ষোভ করেন।

সূত্র: ঢাকা টাইমস।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com