শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

আশুলিয়ায় ১০ কারখানায় উত্তেজনা, কাজে ফিরতে পুলিশের মাইকিং

তরফ নিউজ ডেস্ক : ত্রিপক্ষীয় বৈঠক শেষে সরকার মজুরি কাঠামো পুনঃনির্ধারণের সিদ্ধান্ত নেয়ার পরও পরিস্থিতি পুরোপুরি শান্ত হয়নি। টানা সাতদিন আন্দোলন শেষে আজ কাজে যোগ দিয়েছেন সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের বেশিরভাগ কারখানার শ্রমিকরা। তবে সকালের দিকে আশুলিয়ায় বেশ কিছু কারখানায় শ্রমিকরা প্রবেশের পর আবারো বেরিয়ে আসে। এর ফলে বিক্ষিপ্ত ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সাভারের শিল্পাঞ্চল এলাকায় এ সময় থমথমে অবস্থা বিরাজ করে।

আমাদের প্রতিবেদক জানান, সকাল ৯টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ইউনিক, জামগড়া, বেরন, ও নরসিংহপুর এলাকার হামিম গ্রুপ, শারমিন গ্রুপ, এনবয় ও উইনডিসহ প্রায় ১০টি কারখানার শ্রমিকরা কাজে যোগদানের পর কারখানা থেকে বেরিয়ে আসে। এ সময় কিছু সংখ্যক রাস্তায় বিক্ষোভ করে। পরে পুলিশের মাইকিং-এ শ্রমিকরা কাজে ফিরে যায়।

যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশকে বারবার মাইকিং করতে দেখা গেছে। এ সময় পুলিশকে বলতে শোনা যায়, সম্মানিত গ্রার্মেন্টস শ্রমিক ভাই বোনদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বর্তমান শ্রমিক বান্ধব সরকার ইতিমধ্যে আপনাদের বেতন ভাতা বৃদ্ধি করেছেন। আপনাদের দাবি বিবেচনা করে বিভিন্ন গ্রেটে বেতন ভাতা বৃদ্ধি করেছে। সুতরাং, আপনারা আপনাদের নিজ নিজ কারখানায় কাজে যোগ দিন। যারা কাজ করবেন তারা বেতন পাবেন। আর যারা কাজ করবেন না তারা আশুলিয়া এলাকা ছেড়ে চলে যান। অযথা ঘোরাফেরা করেবেন না। আপনাদের নামের তালিকা করা হচ্ছে আমরা তা দেখে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করব। শান্তিপ্রিয় গ্রামেন্টস শ্রমিক ভাই ও বোনেরা ঢাকা জেলা পুলিশ আপনাদের পাশে সবসময় আছে।

তথ্য সূত্র : মানবজমিন

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com