বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

আগের মতো মুসলিমদের উপস্থিতির অনুমতি মক্কা, মদিনায়

তরফ নিউজ ডেস্ক : পবিত্র মক্কা ও মদিনায় আগের মতো পূর্ণ মাত্রায় মুসলিমদের উপস্থিতির অনুমোদন দেয়া হচ্ছে। তবে এক্ষেত্রে শর্ত আছে। যারা করোনা ভাইরাসের পূর্ণাঙ্গ ডোজ টিকা নিয়েছেন, তারাই ইসলামের সবচেয়ে পবিত্র এ দুটি স্থানে উপস্থিত হতে পারবেন। সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার বলেছে, করোনা ভাইরাস সংক্রমণের হার প্রতিদিন দ্রুত কমে আসায় বিধিনিষেধ শিথিল করা হচ্ছে ১৭ই অক্টোবর থেকে। বলা হয়েছে, যেসব মানুষ করোনা ভাইরাসের পূর্ণ ডোজ টিকা নিয়েছেন তাদের জন্যই পবিত্র দুই মসজিদে সামাজিক দূরত্বের বিধানগুলো তুলে নেয়া হচ্ছে। তারা আগের মতো মক্কা ও মদিনায় উপস্থিত হতে পারবেন। একই সঙ্গে যেসব ভেন্যুতে মানুষজন জমায়েত হন- পরিবহন, রেস্তোরাঁ, সিনেমা- ইত্যাদি স্থানেও পূর্ণ ডোজ টিকা নেয়া ব্যক্তিদের জন্য বিধিনিষেধ বাতিল করা হচ্ছে। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।

রিপোর্টে বলা হয়েছে, খুব গাদাগাদি হয়, এমন স্থানে মুখে মাস্ক পরতে হবে। তবে সাধারণ খোলা স্থানে মুখে মাস্ক পরা বাধ্যতামূলক নয়। মঙ্গলবার সৌদি আরবের বেসামরিক বিমান চলাচল বিষয়ক জেনারেল অথরিটি একটি সার্কুলার দিয়েছে। এতে বলা হয়েছে, নতুন নির্দেশনার অধীনে ওয়ার্ক ভিসা এবং আবাসিক অনুমোদন আছে যাদের, তারা সরাসরি সৌদি আরব সফরে যেতে পারবেন। এতে আরো বলা হয়েছে, প্রতিটি বিমান সংস্থাকে নিশ্চিত করতে হবে যে, তাদের যাত্রীদের জন্য কোয়ারেন্টিন সুবিধা আছে। সৌদি আরবগামী বিমানে উঠার আগে যাত্রীকে অবশ্যই দেখাতে হবে কিউআর কোড। যাত্রী কোথায় অবতরণ করবেন সে বিষয়ে সব বিমান সংস্থাকে যাত্রীর রেজিস্ট্রেশন যাচাই করতে বলা হয়েছে। যারা এ নিয়মের ব্যত্যয় করবেন তাদের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com