শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

বাহুবল আ.লীগের বর্ধিত সভা কাল : তৃণমূলে ছুটছেন প্রার্থীরা

উপজেলা নির্বাচনে আ.লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশিরা

নিজস্ব সংবাদদাতা : উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে আগামিকাল শুক্রবার (২৫ জানুয়ারি) দুপুর ২টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বর্ধিত সভায় বসছে বাহুবল আওয়ামীলীগ। সভায় প্রধান অতিথি থাকবেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি। এ সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদের জন্য প্রাথমিক ভাবে প্রার্থী নির্ধারণ করা হতে পারে। এ সম্ভবনাকে সামনে রেখে তৃণমূল নেতাদের সমর্থন আদায়ে মরিয়া সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। তারা তৃণমূল নেতা অর্থাৎ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নীতি নির্ধারক নেতাদের সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। এ যোগাযোগের কাজটি কোন কোন প্রার্থী স্ব শরীরে বাড়ি বাড়ি গিয়ে এবং কোন কোন প্রার্থী মোবাইল ফোনে সাড়ছেন। প্রার্থীদের পক্ষ নিয়ে স্বজন ও শুভাকাঙ্খিরাও নেতাদের পেছনে দৌঁড়াচ্ছেন। বৃহস্পতিবার দিনভর নেতাকর্মীদের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। কোন কোন নেতা সম্ভাব্য প্রার্থীদের এ তৎপরতাকে ইতিবাচক দৃষ্টিতে দেখলেও কেউ কেউ বিষয়টিকে উৎকট ঝামেলা হিসেবেও দেখছেন।

উপজেলা আওয়ামীলীগ নেতাদের সাথে কথা বলে জানা গেছে, কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের নিদের্শনা মোতাবেক শুক্রবারের বর্ধিত সভায় চেষ্টা করা হবে উপজেলা পরিষদের তিন পদে সমঝোতার ভিত্তিতে একক প্রার্থী নির্ধারণের। সম্ভব না হলে ওইদিনই গোপন ভোটের মাধ্যমে প্রার্থীদের প্যানেল তৈরি করে জেলা আওয়ামীলীগের কাছে প্রেরণ করা হবে।
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ জানান, প্রার্থী বাছাইয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলে মোট ২০৭ নেতা ভোট প্রয়োগের সুযোগ পাবেন। তারা হলেন উপজেলা আওয়ামীলীগের অনুমোদিত কমিটির প্রথম ৬৭ জন, ৭ ইউনিয়ন এবং ৬৩ ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশিরা হলেন- উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির চৌধুরী, জেলা তাঁতীলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মুদ্দত আলী এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আক্তারুজ্জামান নাছির। ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশিরা হলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়া, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ফিরোজ আলী মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ কুটি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ফারুনুর রশীদ (ফারুক), উপজেলা উলামালীগের সভাপতি এসএম শফিকুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশিরা হলেন- উপজেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, সাবেক ইউপি মেম্বার জ্যোৎস্না আক্তার ও মহিলা আওয়ামীলীগ নেত্রী মিনারা খাতুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com