বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

সিলেট বোর্ডে পুনঃনিরীক্ষণে পাস ৩৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক: অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় খাতা পুনঃমূল্যায়ন আবেদনের ফলাফল প্রকাশ করেছে সিলেট শিক্ষা বোর্ড। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) খাতা পুনঃমূল্যায়ন আবেদনের প্রকাশিত ফলাফলে ফেল থেকে পাস করেছেন ৩৭ জন। আর জিপিএ-৫ পেয়েছেন আরও ৩১ শিক্ষার্থী।

পুনঃমূল্যায়নে ফলাফল পরিবর্তন হয়েছে ১৪০ জনের, জিপিএ পরিবর্তিত হয়েছে ১৪২ জনের এবং বিষয়ভিত্তিক ২০৯ জনের মার্ক পরিবর্তন হয়েছে।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবীর আহমদ এ তথ্য নিশ্চিত করে বলেন, বোর্ডের অধীনে মোট দরখাস্ত পড়ে ৬ হাজার ৭৮৮টি। এরমধ্যে পুনঃমূল্যায়নের চূড়ান্ত আবেদনকারীর সংখ্যা ৫ হাজার ১০৫ জন। এরমধ্যে সর্বোচ্চ আবেদন পড়েছে গণিত ও ইংরেজিতে প্রায় সাড়ে ৪ হাজার।

তিনি বলেন, গত ১৫ জানুয়ারি থেকে নিরীক্ষণ শুরু হয়। আবেদনের সংখ্যা গতবারের তুলনায় এবার কম পড়েছে। এবার বাংলা প্রথম পত্রে আবেদন পড়েছে ১ হাজার ২২৪টি, বাংলা দ্বিতীয় পত্রে দুইজন,  ইংরেজি প্রথম পত্রে ৯০৯ জন, ইংরেজি দ্বিতীয় পত্রে (অনিয়মিত) ২৩ জন, গণিতে ২ হাজার ৩৪৯ জন, ইসলাম ও নৈতিক শিক্ষায় ৪২৩ জন, হিন্দু ও নৈতিক শিক্ষায় ৫৫, বিজ্ঞানে ১ হাজার ১৮,  বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৬৬৭,  গার্হস্থ্য বিজ্ঞানে একজন এবং তথ্য যোগাযোগ ও প্রযুক্তিতে ১১৫ জন নিরীক্ষণের আবেদন করেন।

এবারের জেএসসি পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডে ১ লাখ ১৯ হাজার ছয়জন শিক্ষার্থী পাস করেছে। পাসের হার ৭৯ দশমিক ৮২। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬৯৮ জন পরীক্ষার্থী। মূলত জিপিএ-৫ ও গোল্ডন জিপিএ-৫ বঞ্চিত শিক্ষার্থীদের বেশিরভাগ নিরীক্ষণের আবেদন করেন।

আর নিরীক্ষণের পর সিলেট বোর্ডে মোট পাসের সংখ্যা দাঁড়ায় ১ লাখ ১৯ হাজার ৪৩ জন। আর জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যা বেড়েছে হয়েছে ১ হাজার ৭২৯ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com