রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

মৌলভীবাজারে নদী খনন ও বাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : মৌলভীবাজারে মনু নদী খনন প্রকল্পের দ্রুত বাস্তবায়ন ও মৌলভীবাজার শহর রক্ষা ও সংস্কারের দাবিতে বাংলাদেশ পরিবেশবাদী আন্দোলন (বাপা) জেলা কমিটির উদ্দোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় মৌলভীবাজার মনু নদীর চরে অবস্থান করে এই মানববন্ধন করা হয়।

উক্ত মানববন্ধনে বাপার জেলা সভাপতি আসম সালেহ সোয়েল এর সভাপতিত্বে ও সদস্য কয়ছর আহমদের সঞ্চালনায় ভয়েস অব মৌলভীবাজার, মৌলভীবাজার বিজেনস ফোরাম, মৌলভীবাজর সোস্যাল ক্লাব, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ, মৌলভীবাজার বিএনএসপি চক্ষু হাসপাতাল, মৌলভীবাজার সাইক্লিস্ট ফোরাম, থার্স্ট নলেজ, মৌলভীবাজার মাদক বিরুধী সংগঠনসহ অর্ধশত সংগঠন ছাড়াও মৌলভীবাজার জেলার ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক, বিভিন্ন ছাত্র সংগঠন, ও এলাকার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত মানববন্ধনে দাবির প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান।

তিনি বলেন অনেক আগে এই নদীর খনন কাজ শেষ হবার কথা ছিল কিন্ত এখনও কাজ শেষ হয়নাই। তিনি আরোও বলেন এ ব্যাপারে যথাযত কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে এবং ঠিকাদারী প্রতিষ্ঠানকে চাপ প্রয়োগ করা হয়ে দ্রুত কাজ সম্পন্ন করার জন্য। এ ব্যাপারে কোন প্রকার অজুহাত গ্রহন করা হবে না। আমরা আশাকরি বর্ধিত সময় (তিনমাস) এর মধ্যে কাজ সম্পন্ন হয়ে যাবে।

মানবন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মো. ফিরোজ মিয়া, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি মো. আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ডা. আব্দুল আহাদ, মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি মো. খালেদ চৌধূরী, মৌলভীবাজার বিজনেস ফোরামের প্রেসিডেন্ট নুরুল ইসলাম কামরান, ভাইস প্রসিডেন্ট সুমন আহমদ, জয়েন্ট সেক্রেটারী শাহাদাত হোসেন প্রমূখ।

বক্তারা অনতিবিলম্বে বর্ধিত সময়ের মধ্যে খনন ও বাঁধ নির্মান কাজ সম্পন্ন করে মৌলভীবাজার বাসীকে বন্যার কবল থেকে রক্ষা জন্য যথাযথ কর্তৃপক্ষের প্রতি জোড় দাবি জানান। অন্যথায় জোরদার আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com