বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নবীগঞ্জে ৭ গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীকে জরিমানা

নবীগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা : নবীগঞ্জের বিভিন্ন এলাকায় অবৈধ সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১২ নভেম্বর) দুপুরে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ আমিরুল ইসলাম মাসুদ নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা আরোপ করার পাশাপাশি আরো কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে অধিদপ্তরের পক্ষ থেকে সতর্ক করে দেয়া হয়ে। অভিযান চলাকালে ফায়ার সার্ভিস ও বিস্ফোরক বিক্রির লাইসেন্স ছাড়াই গ্যাস সিলিন্ডার বিক্রি ও রাস্তার উপরে ও যত্রতত্র রেখে ঝুকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে  মের্সাস মোহাম্মদ আব্দুস ছত্তার এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, হীরা ট্রেডার্সকে ১ হাজার টাকা, শোয়েব ইলেকট্রনিক্সকে ২ হাজার টাকা, জাহাঙ্গীর ভেরাইটিস স্টোরকে ১ হাজার টাকা ও সাগর হার্ডওয়ারকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মেয়াদ উত্তীর্ণ বীজ ও কীটনাশক বিক্রির দায়ে মের্সাস জি আর এন্টারপ্রাইজকে ২ হাজার ও  চক্রবর্র্তী এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ভোক্তা অধিকার আইনের ৪৩, ৫১, ৫২ ও ৫৩ ধারা অনুসারে এসব জরিমানা করা হয়। অভিযান চলাকালে ব্যবসায়ীদের অবহেলার দ্বারা জনমানুষের জীবন বা স্বাস্থ্যহানি ঘটে এমন কাজ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি নির্দেশ দেওয়া হয়।

এ ব্যাপারে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ আমিরুল ইসলাম মাসুদ বলেন, নবীগঞ্জের বেশিরভাগ ব্যবসায়ীরাই রাস্তার উপরে সিলিন্ডার রেখে তা বিক্রি করছেন। এছাড়াও তাদের কোনো লাইসেন্স নেই। পাশাপাশি মূল্য তালিকা না থাকায় অনেকেই নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্য গ্রহণ করছেন। যেহেতু সিলিন্ডার গ্যাস ব্যবসা ক্রমশই প্রসারিত হচ্ছে তাই যথাযথ নিয়মের মধ্যে এনে জনমানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে এ ধরণের অভিযান অব্যহত রাখবেন বলে তিনি জানান।

এছাড়াও অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এসআই শহীদুলের নেতৃত্বে নবীগঞ্জ থানা পুলিশের একটি টিম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com