বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

ছাত্রলীগ নেতা রিপনের চিকিৎসায় এগিয়ে এলেন হবিগঞ্জের ডিসি

নিজস্ব প্রতিবেদক : বাহুবলে ব্রেইন টিউমারে আক্রান্ত ছাত্রলীগ নেতা রিপনের চিকিৎসায় হবিগঞ্জের জেলা প্রশাসকসহ বিভিন্ন মহল সহযোগিতার হাত প্রসারিত করেছেন। ইতোমধ্যে ঢাকার শেরেবাংলানগরস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সাইন্স এন্ড হসপিটালে (এনইএনএস) তাকে ভর্তির চেষ্টা শুরু হয়েছে। গতকাল বুধবার দৈনিক মানবজমিনসহ হবিগঞ্জ জেলা সদর থেকে প্রকাশিত সবকটি দৈনিক পত্রিকায় দরিদ্র ছাত্রলীগ নেতা রিপনকে নিয়ে একটি মানবিক প্রতিবেদন প্রচারিত হয়।

ব্রেইন টিউমার আক্রান্ত ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম (রিপন) বাহুবল উপজেলা সদর সংলগ্ন উজিরপুর গ্রামের মোঃ ফুল মিয়ার পুত্র। তিনি মিরপুর আলিফ-সোবহান চৌধুরী সরকারি কলেজের স্নাতক (সম্মান) কোর্সের ফাইনাল পরীক্ষার্থী। পাশাপাশি তিনি উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি তার পরিবারে চার ভাইয়ের মাঝে সবার বড়। তার পিতা একজন শ্রমজীবী মানুষ হওয়ায় তিনি একটি ঔষধ কোম্পানীতে খণ্ডকালীন চাকুরীর মাধ্যমে নিজের শিক্ষা ব্যয় ছাড়াও পরিবারকে আর্থিক সহযোগিতা করতেন।

গতকাল বুধবার পত্রিকায় প্রকাশিত সংবাদগুলো হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ-এর দৃষ্টিগোচর হলে তিনি রিপনের পিতা মোঃ ফুল মিয়াকে তার কার্যালয়ে ডেকে নিয়ে নগদ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। এ সময় তিনি ঢাকাস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সাইন্স এণ্ড হসপিতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে রিপনকে ভর্তি ও অপারেশন সম্পন্ন করার বিষয়ে কথা বলেন। এ সময় জেলা প্রশাসকের মহানুভবতায় রিপনের দরিদ্র পিতা অশ্র“সিক্ত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। জবাবে জেলা প্রশাসক রিপনের চিকিৎসা শেষ না হওয়ায় পর্যন্ত তার পরিবারের পাশে থাকার প্রতিশ্র“তি দেন এবং জেলা বিত্তবানদের তার চিকিৎসায় হস্তপ্রসারিত করার আহ্বান জানান। অনুদান প্রদানকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি ও জেলা তথ্য অফিসার পবন চৌধুরী, জেলা ক্লালেক্টরেট ক্লাবের সভাপতি মোঃ আবদাল করিম।

ওপরদিকে, মঙ্গলবার রাতেই উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুন নূর মানিক ও সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাইসহ আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অসুস্থ রিপনের সাথে দেখা করে তার পাশে থাকার প্রতিশ্র“তি ব্যক্ত করেন।

উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম রশিদ আহমেদ মুটোফোনে জানান, তিনি রিপনকে নিয়ে ঢাকায় অবস্থান করছেন। বুধবার তারা ঢাকাস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সাইন্স এন্ড হসপিটালে (এনইএনএস)-এর বর্হিবিভাগের চিকিৎসরা রিপনকে দেখেছেন। তারা শনিবার আবারো দেখা করার পরামর্শ দিয়েছেন। তিনি আরো জানান, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ হসপিটাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছেন। আশা করছি সামনের সপ্তাহে তাতে ভর্তি করা সম্ভব হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com