শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

রমজানে সিলেটে ২ টাকায় ১০ পদের ইফতার দেবে ‘হেল্পিং উয়িং’

নিজস্ব প্রতিবেদক : রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেড়ে যায় প্রায় দ্বিগুণ/ তিনগুণ। মধ্যবিত্তের জীবন দুর্বিষহতো হয়ে উঠেই, নিম্নবিত্তের অবস্থা হয় আরো করুণ। এমন কঠিন অবস্থার আশংকা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। তবে এরমধ্যে দারুন এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সিলেটের ‘হেল্পিং উয়িং’ নামক একটি সংস্থা। তারা মাত্র ২ টাকায় ৫দিন ইফতার করাবে নগরবাসীকে।

এই সংস্থাটির সাথে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, তারা কারো আত্মমর্যাদায় আঘাত লাগুক এমন কিছু করতে চাইছেন না বলেই ২ টাকার বিনিময়ে ইফতার সরবরাহ করতে চান।

জানা গেছে, ১৩ থেকে ১৭ মে পর্যন্ত নগরীর ৫টি পয়েন্টে তারা ২টাকায় ইফতার সরবরাহ করবেন। পয়েন্টগুলো হচ্ছে সুবিদবাজার, কুমারপাড়া, শাহী ঈদগাহ, নাইওরপুল ও চৌহাট্টা পয়েন্ট।

আয়োজকরা জানান, প্রতিদিন বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত ২টাকায় ১০টি পদের ইফতারের প্যাকেট দেওয়া হবে।

এতে মধ্যবিত্ত ও নিম্নবিত্তের মানুষ যথেষ্ট উপকৃত হবেন বলেও মনে করছেন তারা। অবশ্য ইতিমধ্যেই বিষয়টি নিয়ে নগরবাসীর মধ্যে ইতিবাচক আলোচনা শুরু হয়েছে। প্রশংসার বৃষ্টি ঝরছে।

এই উদ্যোগে যেকোন সচেতন নাগরিকের শরিক হওয়ার যথেষ্ট সুযোগও রয়েছে। যেকেউ সাহায্যেও হাত প্রসারিত করতে পরেন।

নগদ টাকা দিতে পারেন। দিতে পারেন ইফতারের বিভিন্ন উপকরণ। যেমন, তেল, চাল, ডাল, জিলাপী, ডালডা, খেজুর, বুট ইত্যাদি।

যারা এসব কিছুই দিতে পারবেন না বা দিবেন না, তারা কেবল নিজের শ্রম দিয়ে স্বেচ্ছাসেবী হিসাবেও এ উদ্যোগের সাথে জড়িত থাকতে পারবেন।

বিষয়টি নিয়ে নগরবাসীর মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। তারা একে স্বাগত জানাচ্ছেন।

জিন্দাবাজার এলাকার অবসর প্রাপ্ত সরকারি চাকরিজীবী আব্দুল হানিফ (৬৫) বলেন, এটি একটি দারণ উদ্যোগ। রমজানে রোজাদারদের আবেগ-অনুভূতিকে পুঁজি করে সবাই যখন অতিরিক্ত রোজগারের ধান্দায় ব্যস্ত থাকেন, তখন দুইটাকায় ইফতার সরবরাহ নিঃসন্দেহ একটি প্রশংসনীয় উদ্যোগ।

তিনি নিজে এ উদ্যোগের সাথে শরিক হতে আগ্রহ প্রকাশ কররেন সোৎসাহে।

কাজিরবাজার এলাকার বস্তিবাসী সামেলা খাতুন জানান (৭০) ৫দিন হলেও তিনি প্রতিদিন ২টাকার ইফতার আনতে যাবেন। অন্তত ৫দিন ১০টি আইটেম দিয়ে ইফতার করা তার কাছে বিশাল ব্যাপার।

সামেলা সিলেটের সচেতন সর্বস্তরের জনগনকে উদ্যোগটিতে সংশ্লিষ্ট হওয়ার আহ্বান জানান।

উদ্যোগটির সাথে জড়িত হতে আগ্রহীরা ০১৭১১৩৭৯৩৩৪ নম্বরে যোগাযোগ করতে পারেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com