শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

কুমিল্লার লাকসামে প্রথম পত্রের পরীক্ষায় দ্বিতীয় পত্রের প্রশ্ন!

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) থেকে : কুমিল্লার লাকসামে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় ব্যবসায় শিক্ষা শাখার উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন বিষয়ের পরীক্ষায় প্রথম পত্রের নৈর্ব্যক্তিক (এমসিকিউ) প্রশ্নপত্রের স্থলে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিলি করা হয়েছে। ওই ঘটনায় কর্তব্যে অবহেলা ও গাফিলতির অভিযোগে দুজনকে প্রত্যাহার করা হয়েছে। এদিকে, নতুন প্রশ্নে আগামী শনিবার সকাল ১০টায় ওই পরীক্ষা আবার নেওয়া হবে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, গত বুধবার সকাল ১০টায় কুমিল্লার লাকসাম উপজেলার মুদাফফরগঞ্জ আলী নওয়াব উচ্চ বিদ্যালয় ও কলেজ পরীক্ষা কেন্দ্রে উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন প্রথম পত্রের পরীক্ষা শুরু হয়। এ সময় প্রথম পত্রের নৈর্ব্যক্তিকের স্থলে দ্বিতীয় পত্রের নৈর্ব্যক্তিক প্রশ্নে বিলি করা হয়। মুহূর্তের মধ্যে সেটি পরীক্ষার্থীদের নজরে এলে অন্য সেটের প্রশ্ন দিয়ে পরীক্ষা শুরু করে সংশ্লিষ্ট কতৃপক্ষ।

খবর পেয়ে তাৎক্ষনিক ভাবে কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. রুহুল আমিন ভূঁইয়া, পরীক্ষা নিয়ন্ত্রক মো. আসাদুজ্জামান ও লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম ওই পরীক্ষা কেন্দ্রে ছুটে আসেন।
ওই সময় শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রকের প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত দুই কর্মকর্তাকে প্রত্যাহারের জন্য ইউএনওকে নির্দেশ দেন বোর্ডের চেয়ারম্যান। পরে ইউএনও ওই কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজ্জাম্মেল হক মিয়া ও পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা ট্যাগ কর্মকর্তা উপজেলা সমবায় কর্মকর্তা আবুল কাশেমকে প্রত্যাহার করে মুদাফফরগঞ্জ আলী নওয়াব উচ্চ বিদ্যালয় ও কলেজের ভূগোল বিষয়ের সহকারী অধ্যাপক মুহম্মদ মিজানুর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়ালকে নতুন করে দায়িত্ব প্রদান করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com