বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

কুমিল্লার বরুড়া উপজেলা নির্বাচনে নৌকার বিজয়

কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার শূণ্য ডিমডোল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দৃশ্য।

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা থেকে : কোন সহিংসতা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই আজ রবিবার কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। দিনব্যাপী ভোটার উপস্থিতি তেমন না থাকলেও বেশ আমেজে ও উৎফুল্লতায় দিন কাটিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা। তারা বলছেন ঘুর্ণীঝড় ফণীর কারনে এখানে ভোটার উপস্থিতি কম ছিল।

এদিকে ওই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ.এন.এম মইনুল ইসলাম নৌকা প্রতীকে ৬৪ হাজার ৬৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ইসলামী ঐক্যজোট প্রার্থী এইচ.এম ইরফান মিনার প্রতীকে পেয়েছেন ৮১৪ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আরিফুর রহমান আনারস প্রতীকে ৫৪৩ ভোট, মোঃ মাজাহারুল ইসলাম ঘোড়া প্রতীকে ৭৩ ভোট এবং বাংলাদেশ ওয়াকার্স পার্টি হাতুড়ি প্রতীকে ২৩৮ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ কামাল হোসেন টিউবওয়েল প্রতীকে ৪২ হাজার ১৮ পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী মোঃ আবদুর রহিম ভূঁইয়া পালকি প্রতীকে ২১ হাজার ২১৭ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী কামরুন্নাহার রেখা বিনাপ্রতিদ্বন্ধিতায় বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

এ উপজেলায় ৯৯ টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৯৩৬। চেয়ারম্যান পদে বৈধ ভোট পড়েছে ৬৫ হাজার ৭৩৬, বাতিলকৃত ১ হাজার ৫৪২ এবং ভাইস চেয়ারম্যান পদে বৈধ ভোট পড়েছে ৬৩ হাজার ২৩৫, বাতিলকৃত ৪ হাজার ৯। এরমধ্যে ভোটার অনুপস্থিত ছিল ২ লাখ ২৯ হাজার ৬৫৮জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com