বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

ফাইনালে উইন্ডিজের বিরুদ্ধে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

তরফ স্পোর্টস ডেস্ক : সকাল থেকে আকাশ মেঘে ঢাকা। বয়ে যাচ্ছে কনকনে ঠাণ্ডা বাতাস। ত্রিদেশীয় সিরিজে প্রথমবারের মতো টস জিতে ফিল্ডিং নিতে খুব একটা ভাবতে হলো না বাংলাদেশ মাশরাফি বিন মুর্তজাকে। বাংলাদেশ অধিনায়ক জানান, মেঘলা আকাশ ও আবহাওয়ার পূর্বাভাসের ভূমিকা আছে বোলিং বেছে নেওয়ার পেছনে।

সিরিজে তিন ম্যাচে পরে ব্যাটিং করে বাংলাদেশ, জেতে তিন ম্যাচেই। মাশরাফি জানান, তিন ম্যাচে দেখেছেন পরের দিকে উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো হয়ে যায়। সেটাও ফাইনালে পরে ব্যাটিং করার একটা কারণ।

কাটবে ফাইনালের গেরো?

টেস্ট মর্যাদা পাওয়ার পর থেকে এশিয়া কাপ ও ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে সীমিত ওভারের ক্রিকেটে ছয়টি ফাইনালে হেরেছে বাংলাদেশ। শিরোপা নির্ধারণী ম্যাচের গেরো কাটানোর আরেকটি সুযোগ এসেছে তাদের সামনে। বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেশকে প্রথম শিরোপা এনে দেওয়ার হাতছানি মাশরাফি বিন মুর্তজার দলের সামনে।

ডাবলিনের মালাহাইডে শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ফাইনাল শুরু হবে বাংলাদেশ সময় বেলা পৌনে চারটায়।

উপমহাদেশের বাইরের কোনো দলের বিপক্ষে প্রথমবারের মতো ফাইনালে খেলছে বাংলাদেশ। আগের ছয় ফাইনালের তিনটিতে প্রতিপক্ষ ছিল ভারত, দুটিতে শ্রীলঙ্কা ও একটিতে পাকিস্তান।

ক্যারিবিয়ানদের বিপক্ষে সময়টা দারুণ কাটছে বাংলাদেশের। সবশেষ ছয় ম্যাচের পাঁচটিতে জিতেছে তারা। ওয়েস্ট ইন্ডিজ ও দেশের মাটিতে জিতেছে সবশেষ দুটি ওয়ানডে সিরিজ। সেই দাপট ধরে রাখার লক্ষ্য নিয়ে মাঠে নামছে মাশরাফির দল।

ত্রিদেশীয় সিরিজে প্রাথমিক পর্বের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ ও ৫ উইকেটে হারায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের প্রথম ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। পরেরটিতে সফরকারীরা জেতে ৬ উইকেটে।

নিজেদের প্রথম ম্যাচে আইরিশদের ১৯৬ রানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের বিপক্ষে পরের দেখায় নিজেদের সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করে জেতে ৫ উইকেটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত উইন্ডিজ ১১ ওভারে কোন উইকেট না হারিয়ে ৫৭ করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com