রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : নারী টি-টুুয়ন্টি বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো ফাইনাল খেলতে নামা থাইল্যান্ডকে ৭০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে টাইগ্রেসরা।

স্কটল্যান্ডের ডান্ডিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে বেশ ভালো শুরু করেন দুই ওপেনার সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুন। উদ্বোধনী জুটিতে ৬৮ রান তুলেন এই দু’জন। ব্যক্তিগত ৩৩ রানের মাথায় লাওমীর বলে বোল্ড হয়ে মুরশিদা ফিরে গেলেও ফিফটি তুলে নেন সানজিদা। ৬০ বল থেকে ৭১ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

সানজিদা ও মুরশিদা ছাড়া আর কেউই তেমন বলার মতো স্কোর করতে পারেননি। নিগার সুলতানা ৮ রান ও শায়লা সারমিন এবং জাহানারা আলম করেন সমান ৩ রান। তবে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার খেলে ১৩০ রান করে বাংলাদেশের মেয়েরা।

১৩১ রানের লক্ষ্য খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে থাইল্যান্ডের মেয়েরা। নির্ধারিত ২০ ওভার খেললেও ৭ উইকেটে ৬০ রানের বেশি করতে পারেনি তারা। থাইল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ১৫ রান করেন পাদুনগেলারাড।

বাংলাদেশের বোলারদের মধ্যে ২টি করে উইকেট পেয়েছেন নাহিদা আক্তার ও শিলা শারমিন। এক উইকেট করে পেয়েছেন সালমা খাতুন ও খাদিজাতুল কুবরা আর বাকি এক ব্যাটসম্যান হয়েছেন রান আউট। এর আগে সেমিফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের পরই নিশ্চিত হয় বাংলাদেশের মেয়েদের ২০২০ নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com