শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসামে করোনায় এক যুবক আক্রান্ত

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: লাকসামে প্রথমবারের মতো একজনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ করোনা ভাইরাস পাওয়া গেছে।
বৃহস্পতিবার বিকেলে ওই যুবকের কোভিড-১৯ সংক্রমণের রিপোর্ট উপজেলা স্বাস্থ্য বিভাগে আসার সঙ্গে সঙ্গে আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গেছে, আক্রান্ত যুবক গত শনিবার ভোর রাতে অনেকটা গোপনীয় ভাবে নারায়ণগঞ্জ থেকে বাড়ি এসেছিল। ২৫ বছরের অবিবাহিত ওই যুবক নারায়ণগঞ্জে একটি ট্রান্সপোর্ট কোম্পানিতে চাকরি করে। দুইদিন পর সোমবার খবর পেয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর এ পাঠায়। বৃহস্পতিবার বিকেলে ওই যুবকের কোভিড-১৯ সংক্রমণের রিপোর্ট প্রজেটিভ আসার সঙ্গে সঙ্গে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ তার বাড়ি লকডাউন করে দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসাম উপজেলায় এ পর্যন্ত সন্দেহভাজন ১২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, ৯জনের রিপোর্ট এসেছে, ৮জনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ করোনা ভাইরাস পাওয়া না গেলেও একজনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ প্রজেটিভ পাওয়া যায়। বাকি তিনজনের রিপোর্ট এখনো আসেনি।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম লাকসামে প্রথমবারের মতো একজনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ করোনা ভাইরাস পাওয়া যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত ব্যক্তি শারীরিক ভাবে সুস্থ রয়েছেন, তাকে বাড়িতে অবরুদ্ধ করে চিকিৎসা দেয়া হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com