রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

‘মানবতার সংকট দেখলে বেদনার অনুভূতি হয়ে উঠে’

হাজী আব্দুল বাছিত, সংযুক্ত আরব আমিরাত শারজা : মানুষের দুঃখ-দুর্দশা, মানবতার সংকট কিংবা মানুষের বিপন্ন হয়ে পরে জখন তখন একটি মানুষ এর কথা চোখের সামনে ভেসে উঠে । সৃষ্টির শ্রেষ্ঠ জীব মানুষ যখন তার দৈনন্দিন জীবনযাপন নিয়ে সংকটে পড়েন; তা সে পৃথিবীর যে প্রান্তেই হোক, সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীরা যখন নির্মম কোভিড ১৯ করোনা ভাইরাস এর কারণে হত দারিদ্র্য হয়ে পরেছেন তখন মানবতার ‘সত্যিই বড় বিপর্যয়’ দেখেন সংযুক্ত আরব আমিরাতের দুবাই আওয়ামী লীগ এর সভাপতি হাজী শফিকুল ইসলাম।

মানবতার সেই বিপর্যয়, সেই সংকট তাকে গভীরভাবে ভাবিয়ে তুলে, তিনি দুঃখ অনুভব করেন নিজের মতো করে, বেদনায় আন্দোলিত হয় শফিকুল ইসলাম এর হৃদয়। সংযুক্ত আরব আমিরাত এর প্রবাসীরা জখন কোভিড ১৯ করোনা ভাইরাস এর কারণে ঘরবন্ধি তখন উনার দুই খানা পাখা মেলে দিলেন প্রবাসীদের জন্য।

বিশিষ্ট সমাজ সেবক হাজী শফিকুল ইসলাম বলেন, ‘আমি একজন অনুভূতি প্রবণ মানুষ হিসেবে, একটি সুন্দর-মানবিক পৃথিবীর স্বপ্ন দেখি, যেখানে মানুষের দুঃখ-দুর্দশা, মানবিকতার সংকট থাকবে না। সেই স্বপ্নের পৃথিবী বিনির্মাণে মানুষের মাঝে মানবিকতা আর ভালোবাসার সুঘ্রাণ ছড়িয়ে দিতেই প্রবাসীদের জন্য কাজ করে যাচ্ছি, মানবতার বিপর্যয় দেখে হাজী শফিকুল ইসলাম এর হৃদয় বেদনায় আহত হয়, আবার কেউ বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে দেখলে তাদের প্রতি শ্রদ্ধায় মাথানত হয় আমি হাজী আব্দুল বাছিত দেখেছি আরব আমিরাত এর প্রবাসীরা যখন কোভিড ১৯ করোনা ভাইরাস এর বিপর্যয়ের মধ্যে পরেছে তাদের জন্য আমার হৃদয় কেঁদে উঠেছিল। কিন্তু আমার শ্রদ্ধেয় মান্যবর হাজী শফিকুল ইসলাম যখন এই মানুষ গুলির পাশে দাঁড়িয়ে মানবতার শ্রেষ্ঠ পরিচয় দিয়েছেন তখন ওই মানুষ গুলোর দুর্দশায় পাশে দাঁড়িয়েছেন দেখে হাজী শফিকুল ইসলাম এর প্রতি ভালোবাসা আরো বেড়ে গেলো মানুষের ভালোবাসা-মানবিকতা এমনই হওয়া উচিত।

কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধে ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। সরকারের বেধে দেওয়া আইন মেনে চলুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com