শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট ছুড়ে দিল অস্ট্রেলিয়া

তরফ স্পোর্টস ডেস্ক : দারুণ সেঞ্চুরিতে ভিত গড়ে দিয়েছিলেন অ্যারন ফিঞ্চ। তবে অধিনায়কের দেখানো পথ ধরে হাঁটতে পারেননি অস্ট্রেলিয়ার পরের ব্যাটসম্যানরা। তাই ইংল্যান্ডকে বড় লক্ষ্য দিতে পারেনি বিশ্ব চ্যাম্পিয়নরা।

লন্ডনের লর্ডসে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৮৫ রান করে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের ফিল্ডিং ছিল বাজে। গ্রাউন্ড ফিল্ডিংয়ে দিয়েছেন বেশ কিছু বাড়তি রান। হাত থেকে ছুটেছে ক্যাচ। হাতছাড়া হয়েছে স্টাম্পিংয়ের সুযোগ। অস্ট্রেলিয়ার মিডল অর্ডার নিতে পারেনি তার সুবিধা। রানের গতিতে দম দেওয়ার কাজটা করতে পারেননি কেউ।

এবারের আসরে নিজেদের তৃতীয় শতরানের জুটিতে অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দেন অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। সাবধানী শুরু করা দুই ওপেনার ধীরে ধীরে বাড়ান রানের গতি। ২৩তম ওভারে ওয়ার্নারকে ফিরিয়ে ১২৩ রানের জুটি ভাঙেন মইন আলি। বাঁহাতি ওপেনার ৬১ বলে ৬ চারে ফিরেন ৫৩ রান করে।

জস বাটলারের ব্যর্থতায় শুরুতেই স্টাম্পড হওয়ার হাত থেকে বেঁচে যান উসমান খাওয়াজা। বাঁহাতি এই ব্যাটসম্যান ফিরেন অধিনায়কের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে।

৬১ বলে পঞ্চাশ ছোঁয়া ফিঞ্চ আসরে নিজের দ্বিতীয় ও ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চদশ সেঞ্চুরি তুলে নেন ১১৫ বলে। পরের বলেই জফরা আর্চারের শর্ট বলে হুক করার চেষ্টায় ধরা পড়েন ফাইন লেগে। অস্ট্রেলিয়া অধিনায়কের ১১৬ বলের ইনিংস গড়া ১১ চার ও দুই ছক্কায়।

ভালো শুরুটা কাজে লাগাতে পারেননি অস্ট্রেলিয়ার পরের ব্যাটসম্যানরা। একটি করে ছক্কা-চার হাঁকিয়ে কট বিহাইন্ড হয়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। রান আউট হয়ে ফিরেন মার্কাস স্টয়নিস। দ্রুত উইকেট হারানো বিশ্ব চ্যাম্পিয়নদের টানতে পারেননি স্টিভেন স্মিথ। পাঁচ চারে ৩৮ রান করে ফিরে যান যান সাবেক অধিনায়ক।

শেষের দিকে আক্রমণাত্মক ব্যাটিংয়ে ২৭ বলে অপরাজিত ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে ২৮৫ পর্যন্ত নিয়ে যান অ্যালেক্স কেয়ারি।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৮৫/৭ (ফিঞ্চ ১০০, ওয়ার্নার ৫৩, খাওয়াজা ২৩, স্মিথ ৩৮, ম্যাক্সওয়েল ১২, স্টয়নিস ৮, কেয়ারি ৩৮*, কামিন্স ১, স্টার্ক ৪*; ওকস ১০-০-৪৬-২, আর্চার ৯-০-৫৬-১, উড ৯-০-৫৯-১, স্টোকস ৬-০-২৯-১, মইন ৬-০-৪২-১, রশিদ ১০-০-৪৯-০)

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com