শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

চুনারুঘাটে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বিভিন্ন বাজার এলাকায় অভিযান চালিয়ে ৬ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকাল থেকে পরিচালিত এ অভিযানে মেয়াদউত্তীর্ণ কোমল পানীয় বিক্রির অপরাধে আমতলা বাজারের মিনহা স্টোরকে ২ হাজার টাকা এবং মেয়াদউত্তীর্ণ ঔষুধ বিক্রির অপরাধে তালুকদার ফার্মেসিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে আমুরোড বাজারের দইয়ে ওজনে কম দেওয়ার অপরাধে চার ভাই রেস্টুরেন্টকে আরো ৪ হাজার টাকা এবং মেয়াদবিহীন পন্য বিক্রির অপরাধে হক ট্রেডাসকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে একই উপজেলার আসামপাড়া বাজারে অভিযান চালায় অধিদপ্তর। এ বাজারে ভেজাল কসমেটিকস বিক্রির দায়ে ৯৯ প্লাস শপকে ১ হাজার টাকা এবং দইয়ের ওজনে কারচুপি ও অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্য দ্রব্য উৎপাদনের অপরাধে ছাতা হোটেলকে আরো ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন এএসআই কালামের নেতৃতে চুনারুঘাট থানা পুলিশের একটি টিম ও উপজেলা ক্যাবের সেক্রেটারি মনিরুজ্জামান তাহের।

এসময় অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার বিষয়ক সচেতনতামূলক লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। ভোক্তা অধিকার নিশ্চিত করতে প্রতিদিন এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com