রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন

সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ

কুমিল্লা প্রতিনিধি: লাকসামের স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী-২০১৯ এ ১৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ৭ জন এ+ এবং ৬ জন এ গ্রেড পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে।

প্রতিষ্ঠানটি ২০১২ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রত্যেক বছরে এ+ সহ শতভাগ পাসের গৌরব অর্জন করে। এ বছরেও লাকসাম উপজেলায় ও অশ্বদিয়া কেন্দ্রে শীর্ষস্থানে রয়েছে প্রতিষ্ঠানটি।

জানা যায়, আধুনিক ও নৈতিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও সকল বিষয়ে সমান গুরুত্বের সাথে পাঠদানের ফলে তারা প্রতি বছরেই ভাল ফলাফল করছে।

এ ব্যাপারে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহরিয়ার ইকবাল মজুমদার রিপন বলেন, আমরা সকল বিষয়ে সমান গুরুত্ব দিয়ে ক্লাশের পড়া ক্লাশেই শেষ করি এবং সকল ধর্মীয় বিষয়ে গুরুত্ব দিয়ে ধর্ম ক্লাশ গুলো আমরা নিয়ে থাকি। যার ফলে অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় আমরা পরীক্ষার ফলাফল শিক্ষা সংস্কৃতি, কবিতা আবৃতি, কোরআন তেলোয়াত সহ সকল বিষয়ে এগিয়ে রয়েছি।

স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের সাফল্যগাথা ফলাফলের জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কুমিল্লার জনপ্রিয় সাপ্তাহিক পত্রিকা সময়ের দর্পনের নির্বাহী সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের লাকসাম প্রতিনিধি ফারুক আল শারাহ, লাকসাম প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের উপদেষ্টা আরিফুর রহমান স্বপন, দৈনিক যুগান্তরের লাকসাম প্রতিনিধি সাংবাদিক এম.এ মান্নান, সময়ের দর্পনের বার্তা সম্পাদক শাহ মোঃ নূরুল আলম, ১নং বাকই দঃ ইউনিয়নের চেয়ারম্যান আবদুল আউয়াল, ইউ.পি সদস্য আবু তাহের প্রমূখ, স্কুলের গভর্নিং বডির সভাপতি মোঃ আকবর হোসেন বলেন স্বাধীন বিজনেস ফোরামের চেয়ারম্যান মোঃ জামাল হোসেন মজুমদার ও ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মোঃ ওমর ফারুক, প্রভাষক মোঃ নুর নবী জুয়েল এবং প্রধান শিক্ষক শাহরিয়ার ইকবাল মজুমদার রিপনের তত্ত্বাবধানে প্রতিষ্ঠানটি ভাল ফলাফল করছে।

আমরা আশা করি অতিতের ন্যায় ভবিষ্যতেও প্রতিষ্ঠানটি আরও ভাল ফলাফল করে মফস্বল এই অঞ্চলের শিক্ষা-সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমরা আশা করি।

স্বাধীন বিজনেস ফোরামের চেয়ারম্যান মোঃ জামাল হোসেন বলেন, স্বাধীন প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ বরাবরের ন্যায় এই বছরও লাকসামে ভাল ফলাফল করে শীর্ষস্থানে থাকায় এলাকাবাসীসহ স্বাধীন বিজনেস ফোরামের সকল পরিচালক আমরা অত্যন্ত আনন্দিত।

বর্তমানে প্লে থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত নিয়মিত পাঠদান হচ্ছে। ভবিষ্যতে আরও ভাল ফলাফল করে কলেজ পর্যন্ত উন্নীত করতে এলাকাবাসী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com