বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

জেরিনের মৃত্যু দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকান্ড

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জ সদর উপজেলার রিচি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মাদিনাতুল কিবরিয়া জেরিনের মৃত্যু প্রথমে সড়ক দুর্ঘটনা মনে করা হলেও পুলিশের তদন্তে বেড়িয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। ইতিমধ্যে পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়ে এ ঘটনার সাথে জড়িত জাকির হোসেন নামে এক যুবককে আটক করেছে।

পুলিশ বলছে, সড়ক দুর্ঘটনা নয় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সিএনজি অটোরিকশা থেকে ফেলে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে মেধাবী শিক্ষার্থী জেরিনকে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক জাকির হোসেন এসব কথা স্বীকার করেছে। এছাড়াও হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের আদালত ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দিও দিয়েছে জাকির। সে হবিগঞ্জ সদর উপজেলার ধল গ্রামের দিদার হোসেনের পুত্র এবং নিহত জেরিন একই গ্রামের আব্দুল হাই মিয়ার কন্যা।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় হবিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসপি মোহাম্মদ উল্ল্যা বলেন, বেশ কিছুদিন যাবত জাকির হোসেন নামে ওই যুবক মেধাবী শিক্ষার্থী জেরিনকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু তাতে রাজি ছিল না জেরিন। পরে জেরিন বিষয়টি তার পরিবারের সদস্যদেরকেও অবগত করে। এরই প্রেক্ষিতে জাকির হোসেন নামে ওই যুবক পূর্বপরিকল্পিত ভাবে গত রোববার সকালে স্কুলে যাওয়ার সময় তার বাড়ির সামনে একটি সিএনজি অটোরিকশা দাড় করিয়ে রাখে। পরে জেরিন বাড়ি থেকে বের হয়েই সিএনজিতে উঠে যায়।

পথিমধ্যে জাকির হোসেন ও তার সহযোগী হৃদয় নামে এক যুবক একই সিএনজিতে উঠে। সিএনজিতে উঠার পর তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে জাকির হোসেন জেরিনকে অপহরণ করে নিয়ে যেতে চাইলে তাদের মধ্যে ধস্তাধস্তি হয়। ধস্তাধস্তির এক পর্যায়ে জেরিনকে সিএনজি থেকে ফেলে দেয়া হয়। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন জেরিনকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে আশংকাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর রাতে তার মৃত্যু হয়।

এদিকে, জেরিন সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মৃত্যু হয়েছে এমন খবর তার সহপাঠীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবীতে সড়ক অবরোধ ও অগ্নিসংযোগ করে বিক্ষোভ করে। পরে বিষয়টি নিয়ে তদন্তে নামে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশ। তদন্তের এক পর্যায়ে পুলিশ জাকির হোসেনকে আটক করলে বেড়িয়ে আসে সব চাঞ্চল্যকর তথ্য।

হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) মো. মাসুক আলী বলেন, সোমবার রাতে নিহত জেরিনের পিতা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দয়ের করেছেন। মামলায় জাকির হোসেন ছাড়াও আরো ৩/৪ জনকে অজ্ঞাত করে আসামী করা হয়েছে। ইতিমধ্যে জাকিরকে আটক করে আদালতে জবানবন্দি প্রদান শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে। তার দেয়া তথ্য মতে সিএনজি ড্রাইভার নুর আলম ও তার সহযোগী হৃদয়কে ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম, হবিগঞ্জ সদর মডেল থানার ওসি (অপারেশন) দৌস মোহাম্মদ প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com