সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

পঞ্চাশ বছর পর আরেক যুদ্ধ !! এবার শত্রু অদৃশ্য

: নূরুল ইসলাম মনি :

১৯৭১-২০২০। পঞ্চশ বছর। বাংলাদেশ নামক ভূ-খন্ডের বয়স। এ অল্প বয়সী একটি দেশের বাসিন্দা হিসেবে আমরা আরো একটি যুদ্ধের মুখোমুখি হতে যাচ্ছি। ’৭১-এ আমাদের প্রতিপক্ষ ছিল ‘পাকহানাদার বাহিনী’ আর আজ প্রতিপক্ষ প্রাণঘাতি ‘করোনা ভাইরাস’। সে সময় আমাদের হাতে অস্ত্র ছিল সীমিত, আজও তা (সুরক্ষা সামগ্রী, চিকিৎসা, সনাক্তকরণ কিট ইত্যাদি) নগন্য। তাতে কি, যা কিছু আছে- তা নিয়েই আমাদের ঝাপিয়ে পড়তে হবে, শত্রুর মোকাবেলা করতে হবে। বিজয় আমাদের অতীতে হয়েছে, এবারও হবে ইনশাআল্লাহ।

তবে, মনে রাখতে হবে- আগে শত্রু ছিল পরিচিত ও দৃশ্যমান; তাই বুক চেতিয়ে আক্রমন করার মধ্যদিয়ে পরাস্ত করা গেছে। কিন্তু এবার শত্রু সম্পূর্ণ অপরিচিত ও অদৃশ্য। নিজেকে শত্রুর আক্রমন থেকে সুরক্ষিত রাখাই হবে এবারের রণকৌশল। তাহলে আসুন, আমরা প্রত্যেকে শপথ নিই; দেশ থেকে করোনা ভাইরাস না তাড়িয়ে আমরা ঘর থেকে বের হবো না (বিশেষ প্রয়োজন ছাড়া)। কোন অযুহাতেই স্বাস্থ্যবিধি লঙ্ঘন করবো না। জনসমাগম সৃষ্টিমূলক কোন কার্যক্রম গ্রহণ ও তাতে যুক্ত হবো না। আমি আশাবাদী, আল্লাহ আমাদের সহায় হবেন।

লেখক : সাংবাদিক

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com