শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ডাক্তারদের জন্য হোটেল বরাদ্দ : ব্যারিস্টার সুমনের ধন্যবাদ

কাজী মাহমুদুল হক সুজন : করোনা চিকিৎসায় ৬ টি বিশেষায়িত হাসপাতালের ডাক্তারদের থাকা-খাওয়ার জন্য অভিজাত হোটেল বরাদ্ধ দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ও বিভিন্ন সামাজিক কাজ করা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

মঙ্গলবার ব্যারিস্টার সুমনের নিজ ভেরিফাইড ফেসবুক পেজের এক লাইভ ভিডিওতে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।

লাইভ ভিডিওতে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনি যেসব উদ্যোগ নিয়েছেন মানুষকে করানো ভাইরাসের মহামারি থেকে বাঁচাতে তা স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বিশেষ করে ডাক্তারদের সুবিধার জন্য হোটেল বরাদ্দ দেওয়ার যে ঘোষণা দিয়েছেন তা দেখে আপনার প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা আরো বেড়ে গেছে। আমি মনে করি আপনার মত একজন নেত্রীকে মানা অবশ্যই সঠিক। আপনার মত একজন নেত্রীর কর্মীর হিসেবে আমি গর্ববোধ করি।

ডাক্তার, পুলিশদের ফাইভস্টার হোটেলে রাখুন : প্রধানমন্ত্রীর কাছে ব্যারিস্টার সুমনের আবেদন

একই সাথে ব্যারিস্টার সুমন ডাক্তার নার্স ও আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাইকে আহ্বান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর যা যা করার ছিল তিনি তা তা করেছেন এখন আমাদের উচিত হবে এই করোনা মহামারীর যুদ্ধে সর্বাত্মক প্রচেষ্টা দিয়ে জয়ী হওয়ার চেষ্টা করা। এ যুদ্ধ হবে সাধারণ মানুষকে বাঁচানোর যুদ্ধ।

তিনি মাননীয় প্রধানমন্ত্রী কে উদ্দেশ্য করে আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি যেভাবে আপনার পরিবার পরিজন হারিয়েও বাংলাদেশকে এগিয়ে নিতে এবং এদেশের মানুষের অর্থনৈতিক সমৃদ্ধি বাড়াতে চেষ্টা করে যাচ্ছেন তা ইতিহাসে অনন্য দৃষ্টান্ত। আপনার তুলনা কারো সাথে এ বিষয়ে চলে না। বিশ্বের যে দেশগুলো সম্পর্কে বলা হয় যে সেসব দেশে প্রধানমন্ত্রী প্রেসিডেন্ট মানুষের জন্য অনেক কিছু করেন তারা কেউই এত ছোট দেশ এবং এত বেশি জনগণ নিয়ে কাজ করছে না। বরং তাদের সিস্টেমটাই উন্নত হয়ে আছে। সে ক্ষেত্রে বাংলাদেশ আপনি যেভাবে মানুষের উন্নতির জন্য চেষ্টা করে যাচ্ছেন এবং মানুষকে বাঁচানোর চেষ্টা করছেন তার কোনো তুলনা চলে না।

মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন।

దీనిలో Barrister Syed Sayedul Haque Suman పోస్ట్ చేసారు 14, ఏప్రిల్ 2020, మంగళవారం

ব্যারিস্টার সুমন আরও বলেন, ১৯৭৫ সালের পরে বঙ্গবন্ধু হত্যার মধ্য দিয়ে এদেশে কলঙ্কের ইতিহাস শুরু। এরপর থেকেই এদেশের মানুষের ঈমান নষ্ট করে দেয়া হয়েছে এবং সিস্টেমটাকে নষ্ট করে দেওয়ার প্রচেষ্টা চালানো হয়েছে। সেই জায়গা থেকে দেশকে যেভাবে উন্নতির দিকে টেনে নিয়ে যাচ্ছেন আপনি তা অবশ্যই তুলনাহীন। আমরা আপনার জন্য সর্বদাই দোয়া করি এবং আপনি এদেশের মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন।

উল্লেখ্য করোনা চিকিৎসায় যে সমস্ত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবে তাদের অভিজাত হোটেলে রাখা হবে বলে আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের নিরাপদে রাখতে রাজধানীর ১৯টি হোটেলে ৫৮০ টি রুম ইতিমধ্যে বরাদ্দ করা হয়েছে।

ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা যেন নিরাপদে থাকে এবং তাদের যেন কোনো স্বাস্থ্যগত ঝুঁকিতে পড়তে না হয়, সেজন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানা যায়।

এই সুবিধার আওতায় কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মাতৃ ও শিশু স্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান, মহানগর জেনারেল হাসপাতাল এবং কমলাপুরের জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্সরা এসব হোটেলে থাকবেন।

প্রসঙ্গত : করোণা মহামারীতে নিজের জায়গা থেকে নিরবিচ্ছিন্ন কাজ করে যাওয়া ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন গতকাল লাইভ ভিডিওতে এসে আবেদন জানিয়েছিলেন যে, করোনা মহামারীতে চিকিৎসারত ডাক্তারদের জন্য বিভিন্ন ফাইভ স্টার হোটেল গুলো বরাদ্দ দেওয়ার জন্য। তার এই দাবির একদিন পরেই মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এমন ঘোষণা এলো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com